ভারত যাচ্ছে নারী বাস্কেটবল দল

আপডেট: নভেম্বর ৬, ২০১৯, ১:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ডিসেম্বরের ১ থেকে ১০ তারিখ পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হবে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস)। এই গেমসে অংশ নেবে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। আসন্ন এই ইভেন্টের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে বাংলাদেশ দলকে ভারতের পশ্চিমবঙ্গে পাঠানো হচ্ছে।
সেখানে বাংলাদেশের দলটি পশ্চিমবঙ্গের কোচদের কাছ থেকে প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবে।
মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে এই সফর সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকারসহ অন্যান্যরা।
সংবাদ সম্মেলনে জানানো হয় বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। ৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত তারা ভারতের পশ্চিমবঙ্গে অনুশীলন, প্রশিক্ষণ গ্রহণ ও প্রস্তুতি ম্যাচ খেলবে। ২১ নভেম্বর দেশে ফিরে আসবে। এই সফরে বাংলাদেশ দল ৫টি প্রস্তুতি ম্যাচ খেলবে।
ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকার জানান, ‘৭ নভেম্বর বাংলাদেশ দল পশ্চিমবঙ্গে যাবে। তারা সেখানে ৫টি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রতিদিন সকালে সেখানে তারা অনুশীলন করবে। পশ্চিমবঙ্গের কোচরা তাদের প্রশিক্ষণ দেবেন। এই সফরে খেলোয়াড় যাচ্ছে ১০ জন। কোচ আছেন একজন। যদিও এই সফরে ঢাকা শহরের বিভিন্ন নামি-দামি স্কুলের খেলোয়াড়দের পাওয়া যাচ্ছে না। তাই আমরা বিভিন্ন জেলার খেলোয়াড়দের নিয়ে যাচ্ছি। আশা করছি এই সফর আসন্ন এসএ গেমসের জন্য বেশ কাজে দেবে।’