ভারত সিরিজ হেরে জয়াসুরিয়াদের পদত্যাগ

আপডেট: আগস্ট ৩০, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


একের পর এক শ্রীলঙ্কার সিরিজ হার। বিদেশে তো বটেই, দেশেও হার ঠেকাতে পারছে না তাদের ক্রিকেট দল। আর এ হতাশার দায় এড়াতে পারছে না নির্বাচক কমিটিও। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ হার নিশ্চিত হওয়ার পর তারা নিয়েছে পদত্যাগের সিদ্ধান্ত, যে নির্বাচক কমিটির প্রধান সনাথ জয়াসুরিয়া।
ওয়ানডে সিরিজের এখনও দুটি ম্যাচ বাকি। দ্বিপাক্ষিক এ সিরিজ শেষ হবে ৬ সেপ্টেম্বর একমাত্র টি- টোয়েন্টি দিয়ে। পরের দিন থেকে আর বোর্ডে বসবেন না জয়াসুরিয়ার নির্বাচক কমিটি।
শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে- জয়াসুরিয়ার সঙ্গে রনজিৎ মাদুরাসিংহে, রোমেশ কালুভিথারানা, আশানকা গুরুসিনহা ও এরিক উপাশান্ত পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তাদের নাম সম্বলিত একটি চিঠি ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারার হাতে এসেছে।
প্রধান নির্বাচক জয়াসুরিয়ার পদত্যাগের ঘটনা প্রথম নয়। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি এ দায়িত্বে ছিলেন। তার মেয়াদে ২০১৪ সালের বিশ্ব টি-টোয়েন্টি জেতে শ্রীলঙ্কা। ইংল্যান্ডেও টেস্ট সিরিজ জিতেছিল তারা। তবে ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর মার্চে চাকরি থেকে ইস্তফা দেন সাবেক ব্যাটিং গ্রেট। এর এক বছরের মাথায় গত বছরের এপ্রিলে অরবিন্দ ডি সিলভার রেখে যাওয়া শূন্য পদে আবার বসেন ‘মাতারা হারিকেন’।
কিন্তু এবার ভালো সময় কাটেনি তার। এ বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল লঙ্কানরা। পরে দেশে তারা বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট হেরে ও অন্যটি জিতে সিরিজ ড্র করেছিল, ভাগাভাগি করেছিল ওয়ানডে সিরিজও। চ্যাম্পিয়নস ট্রফিতে গ্রুপেই নিতে হয়েছে বিদায়। এর পর গত জুন-জুলাইয়ে জিম্বাবুয়েকে স্বাগত জানিয়ে ওয়ানডে সিরিজ হারের লজ্জা পেতে হয়েছে শ্রীলঙ্কাকে। সর্বশেষ দেশে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছে তারা। ওয়ানডে সিরিজও হেরে গেলো দুই ম্যাচ হাতে রেখে। এতসব ব্যর্থতা থেকে বেরিয়ে আসতেই হয়তো আবার সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন জয়াসুরিয়া।-ক্রিকইনফো, বাংলা ট্রিবিউন