বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

ভালো আছেন এন্ড্রু কিশোর

আপডেট: December 15, 2019, 1:01 am

সোনার দেশ ডেস্ক


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া মৃত্যুর গুজব উড়িয়ে সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের ভালো থাকার খবর দিলেন তার একাধিক ঘনিষ্টজন।
সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এ শিল্পীর চিকিৎসায় সমন্বয়ে যুক্ত সংগীতশিল্পী কুমার বিশ্বজিত ও জাহাঙ্গীর সাঈদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, কাটতি বাড়ানোর আশায় অনেকে এন্ড্রু কিশোরের মৃত্যুর গুজব ছড়িয়েছে। সেখান থেকেই অনেকে ভুল বার্তা পাচ্ছে।
“এন্ড্রু কিশোর ভালো আছেন, তার সঙ্গে কথা হয়েছে। যথারীতি কেমোথেরাপি চলছে। আমরা এখন গুজব ছড়ানো দেখে মর্মাহত হয়েছি।”
এন্ড্রু কিশোরের শিষ্য সংগীতশিল্পী মোমিন বিশ্বাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দশ মিনিট আগেও উনার সঙ্গে আমার কথা হয়েছে। আগের মতোই চিকিৎসা চলছে। গুজবে কাউকে না না দেওয়ার অনুরোধ করছি।” সেপ্টেম্বরের মাঝামাঝির দিকে তার শরীরে ক্যানসার ধরা পড়ার পর সিঙ্গাপুরেই চিকিৎসাধীন আছেন তিনি। ইতোমধ্যে তাকে প্রথম সাইকেলে ১২টি কেমোথেরাপি দেওয়া হয়েছে। ২৬ নভেম্বর থেকে দ্বিতীয় সাইকেলের কেমো শুরু হয়েছে। সব কেমো নিতে তাকে আরও তিনমাসের মতো সিঙ্গাপুরে অবস্থান করতে হবে। সপ্তাহ দুয়েক আগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, সুস্থ হয়ে শিগগিরেই গানের ভুবনে ফিরতে চান।
১৯৭৭ সালে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রের মধ্য দিয়ে প্লেব্যাকে যাত্রা শুরু করা এন্ড্রু কিশোর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।
‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেও গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’সহ অসংখ্য জনপ্রিয় বাংলা গান উপহার দিয়েছেন শ্রোতাদের।