ভাষাসৈনিক মনোয়ারা রহমানের নবম মৃত্যুবার্ষিকী আজ

আপডেট: এপ্রিল ৮, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ভাষা সৈনিক বেগম মনোয়ারার রহমান- সোনার দেশ

রাজশাহীর নারী আন্দোলনের নেত্রী, স্বনামধন্য সমাজসেবী ভাষাসৈনিক বেগম মনোয়ারা রহমানের নবম মৃত্যুবার্ষিকী আজ শনিবার। এ উপলক্ষে দিনব্যপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ‘ভাষাসৈনিক বেগম মনোয়ারা রহমান স্মৃতি পরিষদ’ ও রাজশাহী প্রেসক্লাব। কর্মসূচির মধ্যে রয়েছে মরহুমার কবর জিয়ারত, প্রতিকৃতিতে মাল্যদান, দোয়া মাহফিলা ও আলোচনা সভা।
মনোয়ারা রহমান স্মরণে শনিবার বিকাল সাড়ে ৫টায় রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমাজসেবী ও আওয়ামী লীগ নেতা শাহীন আকতার রেনী। প্রধান আলোচক থাকবেন, বিশিষ্ট কলামিস্ট প্রশান্ত কুমার সাহা। মোবাইল ফোনে ঢাকা থেকে যুক্ত হবেন উপাচার্য অধ্যাপক ড. আআমস আরেফিন সিদ্দিক, চট্টগ্রাম থেকে প্রকৌশলী সামসুল আলম।
এছাড়া রাজশাহী মহানগর আওয়ামী লীগ সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, নিউ ডিগ্রি কলেজের অধ্যাপক আব্দুল আওয়াল আনসারী, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য প্রকৌশলী তাজুল ইসলাম ও আহমদ সফিউদ্দিন, কবি কুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল কুমার ও শাহিনা সালাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মর্জিনা পারভীন, সাবেক ছাত্রনেতা হিটলার, মিডিয়া ব্যক্তিত্ব ওয়ালিউর রহমান বাবু, বাবুসহ নগরীর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
বেগম মনোয়ারা রহমান ছিলেন, রাজশাহীর প্রগতিশীল আন্দোলনের অন্যতম পুরোধা। তিনি ছিলেন, এ অঞ্চলের নারীদের নেত্রী ও ভাষাসৈনিক। নারীদের উন্নয়নে তিনি সারাজীবন কাজ করেছেন। অথচ পাননি কোন রাষ্ট্রীয় স্বীকৃতি। বক্তারা তাকে রাষ্ট্রীয় খেতাবে ভূষিত করার দাবি জানান।