ভুটানকে গুঁড়িয়ে বাংলাদেশের মেয়েদের তিনে তিন

আপডেট: মার্চ ৮, ২০২৪, ১১:১০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:
নেপাল ও ভারতকে হারিয়ে আগেই ফাইনালে উঠলো বাংলাদেশ। আজ সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে লিগ পর্বে শেষ ম্যাচেও পেয়েছে দারুণ জয়। ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে টানা তিন ম্যাচ জিতে শীর্ষে থেকে এখন ফাইনালে খেলবে সাইফুল বারী টিটুর দল।

ভুটানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। কাঠমান্ডুর মাঠে সুরভী আকন্দ প্রীতি-থুইনুদের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।
আগের ম্যাচের একাদশে কোনও পরিবর্তন না এনেই ভুটান ম্যাচে খেলতে নামে বাংলাদেশ। ১৩ মিনিটে এগিয়ে যায় দল। ফাতিমা আক্তারের লম্বা ক্রস ধরতে প্রীতি অফসাইডের ফাঁদ ভেঙে বেরিয়ে যান। ড্রপ খেয়ে লাফিয়ে ওঠা বল হেড করে গোলকিপারের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন এই ফরোয়ার্ড। এ টুর্নামেন্টে প্রীতির গোল হলো চারটি।

২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। কিন্তু ফাঁকা পোস্টে নিজে শট না নিয়ে সতীর্থকে বল বাড়িয়ে সুযোগ নষ্ট করেন সাথী মুন্ডা। তবে একটু পর দুই মিনিটের মধ্যে আরও দুই গোলে ম্যাচে চালকের আসনে বসে যায় বাংলাদেশ।
দৃষ্টিনন্দন গোল করেন ফাতিমা। বক্সের বেশ বাইরে থেকে এই মিডফিল্ডারের নেওয়া ফ্রি কিক হাওয়ায় ভেসে লাফিয়ে ওঠা গোলরক্ষককে বোকা বানিয়ে সরাসরি লুটোপুটি খায় জালে।

পরের মিনিটেই কর্নার থেকে ব্যবধান আরও বাড়ান ক্রাউচিং মারমা। ফাতিমার কর্নারে দূরের পোস্টে ফাঁকায় থাকা মারমার হেডে বল খুঁজে নেন জাল।
দ্বিতীয়ার্ধে খেলার ধারা একই থাকে। ৪৪ মিনিটে ব্যবধান ৪-০ করেন সাথী। বাঁ প্রান্ত থেকে বদলি খেলোয়াড় মৌমিতা খাতুনের ক্রস থেকে সুরভীর পা ছুঁয়ে বল যায় পোস্টের মুখে অরক্ষিত সাথীর পায়ে। সহজ সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান বড় করেন বাংলাদেশি উইঙ্গার।
উনষাট মিনিটের ব্যবধানটা আরও বড় করেন থুইনু মারমা। আগের মিনিটে তার একটি শট ঠেকান ভুটান গোলকিপার। পরের মিনিটে মৌমিতা খাতুনের ক্রস ধরে দূর পোস্টে জোরালো শট নেন থুইনুই, বল ভুটান গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে জড়ায় ।

প্রীতি একাই বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে দলের হয়ে ষষ্ঠ গোল করেন। আগামী রবিবার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে শক্তিশালী ভারতের। লিগ পর্বে তাদের ৩-১ গোলে হারিয়েছিল প্রীতিরা।
দধ্যসূত্র: বাংলাট্রিবিউন

Exit mobile version