‘ভুয়া সংবাদ’ ঠেকাতে পদক্ষেপের আহ্বান হিলারির

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৬, ১১:৪৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়া ডেমোক্র্যাটিক প্রার্থী হিলারি ক্লিনটন ‘ভুয়া সংবাদ’ যেন না ছড়ায় সে ব্যাপারে আশু পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।বিবিসি বলছে, এই প্রাদুর্ভাব বাস্তব জীবনে নানা ঘটনার জন্ম দিচ্ছে যা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য হুমকি।
তিনি গেল একবছর ধরে অসংখ্য ভুয়া প্রতিবেদন, অপপ্রচার এবং বিদ্বেষপ্রসূত সংবাদ যেভাবে ছড়িয়েছে তার বিরুদ্ধে ব্যক্তি খাত ও সরকারি খাতে নিয়োজিত সবাইকে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন।  তিনি নিজেও ভুয়া সংবাদের শিকার হয়েছেন।
বৃহস্পতিবার ক্যাপিটল হিলে আইনপ্রণেতাদের উদ্দেশে দেয়া ভাষণে হিলারি বলেন, “এটি এখন পরিষ্কার যে, তথাকথিত ‘ভুয়া সংবাদ’ আমাদের বাস্তব জীবনে নানা ঘটনার জন্ম দিচ্ছে।”
“এটি রাজনীতি কিংবা পক্ষাবলম্বনের বিষয় নয়। জীবনই হুমকির মুখে। সেই সব সাধারণ মানুষের জীবন যারা শুধু তাদের দিন কাটানোর চেষ্টা করছে, তাদের কাজ করার চেষ্টা করছে, সমাজে অবদান রাখার চেষ্টা করছে।”-বলেন হিলারি।
হিলারি আরো বলেন, “ব্যক্তি খাত কিংবা সরকারি খাতের নেতৃস্থানীয়দের প্রতি অনুরোধ, আমাদের গণতন্ত্র ও সাধারণ মানুষের জীবন রক্ষায় আপনারা উদ্যোগী হোন।” সিনেটের সংখ্যালঘু বিষয়ক নেতা ডেমোক্র্যাটিক পাটির হ্যারি রেইডের বিদায়ী অনুষ্ঠানে হিলারি এসব কথা বলেন।- বিডিনিউজ