ভূমিদস্যুদের হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১১:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবদক



‘ভূমিদস্যূদের অবৈধ দখলদারিত্ব অত্যাচার ও নিপীড়ন’র প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে শিরোইল স্টেশন বাস্তহারাপাড়া এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তব্য দেন, মানববন্ধনের আয়োজক কমিটির আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব দুলাল মিয়া, স্থানীয় এলাকাবাসী মুদ্দিন, বৃষ্টি, আয়েশা, সুমন, নিশা, মজিবুর রহমান, ইসমাইল প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, শিরোইল রেলওয়ে স্টেশন সংলগ্ন বাস্তুহারাপাড়ায় আমরা ১৯৬৪ সাল থেকে বসবাস করছি। সেখানে প্রায় ৩‘শ থেকে ৪‘শ পরিবার বসবাস করে। বেশকিছু দিন থেকে কিছু ভূমিদস্যু আমাদেরকে প্রায় হুমকি ধামকি দিয়ে আসছে। কারণ তাদের দাবি তারা সেই জায়গার ওয়ারিশ। কিন্তু আমরা জানি সেই জায়গার কোন মালিক নেই, সেই জায়গা সরকারের।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, ভূমিদস্যুরা কিছু জাল দলিল দেখিয়ে জেলা প্রশাসকের অফিস তথা সরকারকে বিভ্রান্তির মধ্যে ফেলেছে। সরকারি ভাবে বেশ কয়েক বার সেই জায়গাটির মালিকের অনুসন্ধান করা হয়েছে। কিন্ত অদ্যবাধি সেই জায়গার কোন  সঠিক কাগজ পত্র কেউ দেখাতে পারে নি। সেটা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে সেই জায়গাটির কোন সঠিক মালিক বা অংশীদার জীবিত নেই।
সেখানে তারা প্রায় ৪৫ থেকে ৫০ বছর যাবৎ বসবাস করে এবং প্রতিবছর সরকারকে নিয়মিত ভাবেই খাজনা, বিদ্যুৎ বিল, সিটি করপোরেশনের ট্যাক্স ও পানির বিল তারাই প্রদান করেন বলেও দাবি করেন মানবন্ধনের  বক্তারা। তাই ভূমিদস্যুদের হাতে তাদের রক্ষা করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বক্তারা।