ভূমিধসে কলম্বিয়ায় নিহত ২৩

আপডেট: জানুয়ারি ১৪, ২০২৪, ১:৫৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টি থেকে সৃষ্ট ভূমিধসে অন্তত ২৩ জন নিহত ও ৩৫ জনের বেশি মানুষ আহত হয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছেন। ধসে পড়া কাদামাটির নিচে আরো কয়েকজন আটকে আছে বলেও আশঙ্কা তাদের।

কর্তৃপক্ষ জানান, শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে ২৪ ঘণ্টার বেশি সময় ধরে ভারি বৃষ্টিপাতে মেদেলিন ও কিউবিদো শহরকে সংযুক্তকারী সড়কের কয়েক স্থানে ভূমিধস হয় এবং এতে অনেক মানুষ আটকে পড়ে। মহাসড়কে আটকে পড়া মানুষ গাড়ি ছেড়ে কাছের একটি কমিউনিটি হাউজে আশ্রয় নিয়েছে।

কিন্তু হঠাৎ করেই ব্যস্ত ওই সড়কের ওই অংশেও শনিবার (১৪ জানুয়ারি) ভূমিধস হয় এবং ওই কমিউনিটি হাউজসহ কাছে থাকা কয়েকটি গাড়ি চাপা পড়ে যায়।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি এবং টেলিভিশন চ্যানেলে দেখানো ভিডিও ফুটেজে দেখা যায়, ধসে পড়া কাদামাটি ও পাথরের স্তুপের নিচে বেশ কিছু গাড়ি চাপা পড়ে আছে। কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো প্রেতো চোকো অঞ্চলের জন্য ‘সম্ভাব্য সব ধরনের সহযোগিতার’ আবেদন জানান।

বিবিসি জানায়, সম্প্রতি কলম্বিয়া জুড়ে ব্যাপক খরা চলছিল। দেশটির আবহাওয়া অধিদপ্তর আগে থেকেই প্রশান্ত মহাসাগর উপকূলবর্তী অঞ্চল এবং আমাজন রেইনফরেস্টে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়ে সবাইকে সতর্ক করেছিল।
তথ্যসূত্র: বিডিনিউজ