ভূমি অধিকার বুঝে নিন : অতিরিক্ত বিভাগীয় কমিশনার

আপডেট: এপ্রিল ২, ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ভূমি সেবা সপ্তাহের র‌্যালীতে অতিরিক্ত বিভাগীয় কমিশনারসহ অংশগ্রহনকারীরা- সোনার দেশ

ভূমি সেবা সপ্তাহ-১৭ (১-৭ এপ্রিল) অনুষ্ঠানে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইসলাম বলেছেন, সচেতনতার সঙ্গে নিজের ভূমির অধিকার বুঝে নিন। প্রশাসন জনগণের পাশে থাকবে। ভূমি সেবা প্রদানকারী ও সেবা গ্রহীতাদের মধ্যে আন্তরিক সেতুবন্ধন তৈরিতে আন্তরিক হতে হবে। সেবা প্রদান ও সেবা গ্রহণে অস্বস্তিকর ঘটনা হচ্ছে দুর্নীতি। ভূমি সংক্রান্ত মামলা মোকাদ্দমা সেবা প্রদানে ব্যাঘাত সৃষ্টি করে। ভূমির সেবা ব্যবস্থাপনায় অটোমেশন ও ডিজিটালাইজেশন পুরোপুরি বাস্তবায়ন সম্ভব হলে ভূমি সেবার মান ও নিরাপত্তা নিশ্চিত হবে।
গতকাল শনিবার বেলা ১১টায় নগরীর বোয়ালিয়া থানা ভূমি অফিস চত্বরে পর্যন্ত রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেবাবান্ধব সরকার। ভূমি সেবা সপ্তাহ উদযাপন রাজশাহী বিভাগ থেকে শুরু হয়েছে। ভূমির সেবার ভুলত্রুটি মুক্ত করতে সরকার বদ্ধপরিকর। ভূমির অধিকার সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। নিদিষ্ট সময়ের মধ্যে সেবা সহজিকরণের ব্যবস্থা করা হচ্ছে। কোন দালালের কাছে না গিয়ে সংশ্লিষ্ট এসি ল্যান্ডের সঙ্গে যোগাযোগ করে সেবা গ্রহণ করা যাবে।
এরআগে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি বোয়ালিয়া থানা ভূমি অফিস চত্ত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অফিস চত্বরে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফের সভাপতিত্বে সভায় অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব এবং উন্নয়ন ও আইসিটি, যুগ্মসচিব) সুলতান আবদুল হামিদ, রাজশাহী উপ-ভূমি সংস্কার কমিশনার বেনজামিন রিয়াজী, রাজশাহী জোনাল সেটেলমেন্ট অফিসার শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাহউদ্দিন।