ভেন্টিলেশনে রাখা হল করোনা আক্রান্ত প্রণব মুখার্জিকে

আপডেট: আগস্ট ১১, ২০২০, ১:২৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


রোববার রাতে বাথরুমে যেতে গিয়ে পড়ে গিয়েছিলেন। তার পড়েই মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির। দিল্লির আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল–এ ভর্তি করা হয়। সোমবার রাতে অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের আগে কোভিড পরীক্ষা হয় প্রণববাবুর। তখনই পজিটিভ রিপোর্ট আসে। আপাতত ভেন্টিলেশনে রাখা হয়েছে ৮৪ বছরের এই প্রাক্তন কংগ্রেস নেতাকে।
সোমবার দুপুর নাগাদ শুরু হয় অস্ত্রোপচার। রাত ৮টা নাগাদ শেষ হয়। প্রণববাবু ডান হাতেও চোট পেয়েছেন। সোমবার সকালে নিজেই টুইট করে জানিয়েছিলেন কোভিড আক্রান্ত হওয়ার কথা। গত এক সপ্তাহে তাঁর সঙ্গে যাঁদের যোগাযোগ হয়েছে সবাইকে কোয়ারেন্টাইনে যেতে অনুরোধ করেছেন এবং কোভিড পরীক্ষা করতে বলেছেন। প্রণববাবুর খবরে উদ্বেগ ছড়িয়েছে সর্বত্র।
উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল লিখেছেন, ‘নিজের যত্ন নিন। আপনার দ্রুত আরোগ্য ও সুস্থ শরীরের প্রার্থনা করছি।’ কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল লিখেছেন, ‘আমি আশা করছি উনি (প্রণব) দ্রুত এই সঙ্কট কাটিয়ে উঠতে সক্ষম হবেন।’ কংগ্রেসের পক্ষ থেকে তাঁর দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে।
তথ্যসূত্র: আজকাল