ভেড়ার গুঁতোয় মৃত্যু এক নারীর, খুনের দায়ে ৩ বছর কারাদণ্ডের নির্দেশ আদালতের

আপডেট: মে ২৪, ২০২২, ৭:৩৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


বিশ্বের বহু দেশে প্রাণী হত্যার অপরাধে মানুষের সাজা পাওয়ার ঘটনা আগেও শোনা গেছে।
তবে মানুষকে হত্যার অভিযোগে প্রাণীর সাজা পাওয়ার ঘটনা বিরল। তেমনই এক ঘটনা ঘটেছে আফ্রিকার দক্ষিণ সুদানে। এক নারীকে গুঁতিয়ে খুনের অপরাধে তিন বছর এক ভেড়াকে কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত।

একজন বয়স্ক নারীর ওপর আক্রমণের অভিযোগ ছিল এক ভেড়ার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে।এ জন্য প্রথমে আটক করা হয় তাকে। পরে অভিযোগ প্রমাণিত হয়েছে এবং হত্যার অভিযোগে তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

৪৫ বছরের ওই নারীকে রাস্তার মাঝে আচমকা আক্রমণ করে ওই ভেড়াটি। একাধিকবার গুঁতিয়ে রাস্তায় ফেলে দেয়। সেখানেই রক্তক্ষরণ হয় ওই নারীর এবং খানিকক্ষণের মধ্যেই মারা যান।

আদালত জানিয়েছে, ওই মহিলার কোনও দোষ ছিল না। বিনা কারণেই তাকে আক্রমণ করে ভেড়াটি। তাই তাকে তিন বছরের কারাদণ্ডর নির্দেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে মৃত ওই নারীর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

এ জন্য ভেড়ার মালিককে ওই পরিবারকে পাঁচটি গরু দিতে হবে। এই ঘটনার প্রসঙ্গে দক্ষিণ সুদানের আদালত জানিয়েছে, প্রচলিত আইনের ভিত্তিতেই অভিযুক্ত ভেড়াটিকে কারাদণ্ড দেওয়া হয়েছে এবং সেটির মালিককে জরিমানা করা হয়েছে। লেকস রাজ্যের আইনে পশুর হাতে মানুষ খুন হলে এমন সাজা ও মালিককে জরিমানার বিধান রয়েছে।
তথ্যসূত্র: আজকাল

এ বিভাগের অন্যান্য সংবাদ