‘ভোট হলো জনগণরে অধকিার, নির্বাচনের দ্বারা ক্ষমতার পালা বদলরে হাতয়িার’- ইউএনও পবা

আপডেট: মার্চ ২, ২০২৪, ৮:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:পবা উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে। সেই লক্ষ্যে শনিবার (২ মার্চ) সকালে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত।

এর আগে, ‘সঠিক তথ্যে ভোটার হব, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত বলেন, ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতি বছরের ২ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে উদযাপন করা হচ্ছে। গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় ভোট হলো জনগণের অধিকার, নির্বাচনের দ্বারা ক্ষমতার পালা বদলের হাতিয়ার। মূলত জনসাধারণের মধ্যে ভোটার হওয়ার বিষয়ে সচেতনতা সৃষ্টিই এ কর্মসূচির লক্ষ্য। এ কার্যক্রমের সঙ্গে ভোটার তালিকা হালনাগাদের বিষয়টি সম্পৃক্ত রাখা হয়। আগামী নির্বাচন হবে এই ভোটার তালিকা দ্বারা।

তিনি আরো জানান, পবা উপজেলায় মোট ভোটার দুই লাখ ৬১ হাজার ১৮২ জন। যার মধ্যে নারী ভোটার একলাখ ৩০ হাজার ৯৬ জন এবং পুরুষ ভোটার সংখ্যা একলাখ ৩১ হাজার ৮৩ জন।
পবা উপজেলা সহকারি শিক্ষা অফিসার রোজী খন্দকারের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার হাইউল ইসলাম।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পবা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় সরকার, ইউআরসি ইন্সট্রাক্টর রেহেনা আকতার, উপজেলা টিএফ জাকিয়া সুলতানা। এছাড়াও উপজেলা সহকারি নির্বাচন অফিসার সাদিয়া আফরিনসহ বিভিন্ন দপ্তরের অফিসার, সাংবাদিক ও নতুন ভোটারগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version