ভোলাহাটে ইটভাটা শ্রমিকের লাশ উদ্ধার

আপডেট: এপ্রিল ১৯, ২০২১, ৯:২৪ অপরাহ্ণ

ভোলাহাট প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলায় জমির মধ্যে পানির ক্যানালের ভিতর থেকে ইটভাটা শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে উপজেলার বজরাটেক ইদগাহপাড়া গ্রামের আলী মোহম্মদের ছেলে ইটভাটা শ্রমিক বাবুল আলী (৩৬)’র উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে ভোলাহাট থানার অফিসার ইনর্চাজ (ওসি) মাহবুবুর রহমান জানান, লাশের সুরুতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ময়না তদন্ত শেষে মৃত্যুর আসল রহস্য জানা যাবে।
জানা গেছে, সোমবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ভোলাহাট থেকে শিবগঞ্জ রাস্তা সংলগ্ন গোহালবাড়ী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ধুমবালু ব্রীজ সংলগ্ন ক্যানেলের ভিতর বজরাটেক ইদগাহপাড়া গ্রামের আলী মোহম্মদের ছেলে ইটভাটা শ্রমিক বাবুল আলী (৩৬)’র লাশ দেখতে পায় পথচারিরা। খবর পেয়ে ভোলাহাট থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসেন অফিসার ইনর্চাজ মাহবুবুর রহমান সাথে ছিলে পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেনসহ পুলিশ সদস্যরা। পরে অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে খবর পেয়ে ইটভাটা মালিক ও ওয়ার্ড মেম্বার ইমরান আলী জানান, বাবুল তার ইটভাটায় শ্রমিক দেখা শুনা করতেন। তিনি প্রতিদিনের মত ১৮ এপ্রিল রোববার বাড়ি থেকে আমাদের ইটভাটা তে সারাদিন কাজ করে সন্ধ্যায় বাড়ি চলে যান। পরদিন সকালে শুনতে পায় বাবুলের লাশ ক্যানেলের ভিতর পাওয়া গেছে। তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে তিনি কিডনী রোগে ভুগছিলেন। স্থানীয় লোকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, বাবুল দীর্ঘদিন ধরে মাদক সেবন করতেন। মাদক সেবনের জন্য তার কিডনী অকেজো হয়ে পড়েছিল। এদিকে রোববার বাবুল ইটভাটায় কাজে এসে প্রতিদিনের মত সন্ধ্যায় বাড়ি না গেলে তার স্ত্রীসহ পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজা-খোঁজি করেন। পরে মাঠের মধ্যে রাস্তার পাশে ক্যানালের ভিতর স্বামীর লাশের খবর পেয়ে ছুটে যান বলে জানান স্ত্রী ডলি বেগম।