মণ্ডপে হামলা: নুরের যুব সংগঠনের চার নেতাসহ গ্রেফতার ৮

আপডেট: অক্টোবর ২২, ২০২১, ৪:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রামে যুব অধিকার পরিষদের চার নেতাসহ গ্রেফতার ৯

সোনার দেশ ডেস্ক


চট্টগ্রামের জেএমসেন হলে পূজামণ্ডপে হামলা চেষ্টার ঘটনায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন যুব সংগঠন ‘বাংলাদেশ যুব অধিকার পরিষদ’-এর চট্টগ্রাম মহানগরীর চার নেতাসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ অক্টোবর) মধ্যরাতে কোতোয়ালি থানা পুলিশ তাদের গ্রেফতার করে।
কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। জেএমসেন হলের মণ্ডপে হামলা: নুরের যুব সংগঠনের চার নেতাসহ গ্রেফতার ৮ হামলার চেষ্টার সময় ধারণকৃত ছবি এবং সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়। ৯ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, গ্রেফতার ৯ জনের মধ্যে ‘বাংলাদেশ যুব অধিকার পরিষদ’ চট্টগ্রাম মহানগরীর চার নেতাও আছেন। এই ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত হয়ে তাদের গ্রেফতার করা হয়। যুব অধিকার পরিষদের গ্রেফতার চার নেতার মধ্যে রয়েছেন সংগঠনটির চট্টগ্রাম মহানগর আহ্বায়ক এন এম নাছির উদ্দিন, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, দফতর সম্পাদক ইমন মোহাম্মদ, বায়েজিদ থানার আহŸায়ক ডা. রাসেল। মিজান ও ইমনকে চকবাজার এলাকা থেকে, নাছিরকে টেরিবাজার এলাকা থেকে এবং রাসেলকে ষোলশহর ২ নম্বর গেট এলাকা থেকে আটক করা হয় বলে জানান ওসি।
এর আগে, কুমিল্লার ঘটনার জের ধরে গত ১৬ অক্টোবর দুপুরে জুমার নামাজের পর একটি মিছিল থেকে ঐতিহাসিক জেএমসেন হলের র গেটে হামলা হয়। পরে এ ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা হয়। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়েছে।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন