মধ্যরাতে আগুনে পুড়লো দোকান-বসতঘর, ক্ষতি অন্তত ২০ লাখ টাকা

আপডেট: আগস্ট ১৬, ২০২২, ১:১১ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি :


পাবনার ফরিদপুরে মধ্যরাতে আগুনে পুড়ে গেছে তিনটি দোকান ও দু’টি বসতঘর। এতে দু’জন ব্যবসায়ীর অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। সোমবার মধ্যরাতে উপজেলার পাঁচ পুঙ্গলী বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাত একটার দিকে পাঁচ পুঙ্গলী বাজারের আলহাজ¦ মোল্লার দোকানের ভেতরে থাকা ফ্রিজটি প্রচÐ শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। কিছুক্ষণের মধ্যে দোকানের উপরে থাকা বৈদ্যুতিক তারে আগুন লাগে। এরপর পাশের আরও দু’টি দোকান ও দুটি বসতঘরে ছড়িয়ে পড়ে আগুনের তীব্রতা।

স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে প্রায় এক ঘণ্টা পর দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দোকান ও বাড়ির সবকিছু পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত আলহাজ¦ মোল্লা বলেন, তার দু’টি দোকান ও দু’টি বসতঘর এবং সাইফুল ইসলামের ওষুধের দোকান পুড়ে নগদ টাকা ও মালামাল মিলিয়ে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস সময়মতো এলে ক্ষতির পরিমাণ কম হতো।

ফরিদপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা কুতুব উদ্দিন বলেন, ঘটনাস্থল দূর্গম ও রাস্তা খারাপ হওয়ায় পৌঁছাতে সময় লেগেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সুত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ