মন্ত্রিসভা নিয়ে পদত্যাগ করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২১, ৮:২৬ অপরাহ্ণ

শনিবার গভর্নরের কাছে পদত্যাগপত্র জমা দেন অমরিন্দর সিং

সোনার দেশ ডেস্ক:


ভারতের পাঞ্জাব রাজ্যের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং পদত্যাগ করেছেন। শনিবার গভর্নরের কাছে পদত্যাগ পত্র জমা দেন তিনি। তার সঙ্গে সরকারের পুরো মন্ত্রিসভাও পদত্যাগ করেছে। সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, দলের হাইকমান্ডের নির্দেশেই পদত্যাগ করেছেন সাড়ে নয় বছর ধরে পাঞ্জাব সরকার পরিচালনাকারী এই রাজনীতিক।

পাঞ্জাবে নভজ্যোত সিং সিধু অন্তর্ভুক্তি নিয়ে কংগ্রেসের দলীয় বিবাদ প্রকট হয়েছিল। প্রায়ই একে অপরকে নিশানা করেছেন সিধু ও অমরিন্দর সিং। কংগ্রেস সূত্র জানায়, শনিবার দলনেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে ফোনে কথা বলেন অমরিন্দর। এসময় তাকে দলের নির্দেশ জানিয়ে দেন সনিয়া। পাল্টা দল ছাড়ার হুঁশিয়ারিও দেন পাঞ্জাবের সদ্য সাবেক মুখ্যমন্ত্রী।

গভর্নরের কাছে পদত্যাগ পত্র জমা দেওয়ার পর সাংবাদিকরদের এই প্রসঙ্গে কিছুই স্পষ্ট করেননি তিনি। বলেন, ৫২ বছর ধরে রাজনীতি করছি। আমার সমর্থকদের সঙ্গে কথা বলব। তারপরই রাজনৈতিক ভবিষ্যৎ স্থির করব। ভবিষ্যতের রাজনীতি সবসময়ই থাকে, এটি একটি বিকল্প, সময়, সুযোগ এলে আমি সেই বিকল্পটি ব্যবহার করব।
তবে দলের বিরুদ্ধে ক্ষোভের কথা গোপন রাখেননি অমরিন্দর। তিনি বলেন, আমি আজ সকালে সোনিয়া গান্ধীকে ফোন করেছিলাম। বলেছিলাম যে আমি পদত্যাগ করছি। গত দু’মাসে তিনবার পরিষদীয় দলের বৈঠক ডাকা হয়েছে। তারা আমার কাজ ও দায়বদ্ধতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল। আমি অপমানিত। তাই পদত্যাগ করার ইচ্ছা প্রকাশ করেছি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ