মরহুম কর্নেল আবুল কালাম আজাদের স্মরণে শিবগঞ্জে শোকসভা

আপডেট: এপ্রিল ৩, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি



জঙ্গি হামলায় শাহাদাত বরণকারী র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান ও শিবগঞ্জের কৃতি সন্তান লে. কর্নেল আবুল কালাম আজাদের রুহের মাগফেরাত কামনায় শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে উপজেলা ডাকবাংলো চত্বরে পৌর আওয়ামী লীগের আয়োজনে এ শোকসভা অনুষ্ঠিত হয়।
পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দীন মন্ডল বলেন, র‌্যাবের গোয়েন্দা বাহিনীর প্রধান ও আমাদের শিবগঞ্জের কৃতি সন্তান মরহুম আবুল কালাম আজাদের মৃত্যুতে আমরা অত্যন্ত শোকাবহ ও মর্মাহত। তবে শোককে শক্তিতে রূপান্তর করে শুধু জেলা বা উপজেলা পর্যায়েই নয় জঙ্গিবাদ দমন করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সকলকে এক মঞ্চে এসে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে কমিটি গঠনের মাধ্যমে সভাসমিতি করে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। মনে রাখতে হবে জঙ্গিবাদ শুধু বাংলাদেশেই নয় এটি এখন আন্তর্জাতিক সমস্যা।
তিনি আরো বলেন, জঙ্গিবাদ দমনের মাধ্যমে একদিকে ধর্ম রক্ষা ও অন্যদিকে দেশপ্রেমিকের পরিচয় দেয়া সম্ভব হবে। আমাদের সচেতন হতে হবে এক শ্রেণির স্বাধীনতাবিরোধী রা ধর্মের অজুহাতে সাধারণ ধর্মভিরু মানুষকে ভুল বুঝিয়ে ভুল পথে নিয়ে যাচ্ছে। তাই প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন প্রতিষ্ঠানে জঙ্গিদমন প্রচার প্রচারণা চালাতে হবে। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন মরহুম আবুল কালাম আজাদের আত্মীয় ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মনাকষা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সোবহান মধূ ও সাবেক সভাপতি এমরান হোসেন মাস্টার, জেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি তোহিদুল আলম টিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি বেনজির আহমেদ, সম্পাদক সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম ও মরহুম আবুল কালাম আজাদের চাচাতো ভাই মাওলানা মো. সোহরাব আলি প্রমুখ। অনুষ্ঠান শেষে নিহতের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালন করেন পৌর আওয়ামী লীগ নেতা অধ্যাপক গোলাম কিবরিয়া।