মরা গাছে মর্গের রাস্তা বন্ধ !

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৭, ১:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রামেক হাসপাতাল মর্গে যাওয়ার প্রবেশ পথে এভাবেই দীর্ঘদিন থেকে পড়ে আছে গাছটি-সোনার দেশ

গাছটির নাম কৃষ্ণচুড়া। প্রায় বছর দুয়েক আগে ঝড়ে ভেঙ্গে পড়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গের রাস্তার উপরে। তার পরে অনেক দিন কেটে গেলেও রাস্তা থেকে গাছটি অপসারণ করেনি কর্তৃপক্ষ। এনিয়ে অনেকটাই কষ্ট করে লাশ নিয়ে যাওয়া আসা করতে হচ্ছে।
মেডিকেল কলেজের শিক্ষার্থীরা বলছে, মর্গে যাওয়া মেইন রাস্তা এইটা। এখানে অনেক দিন আগে কৃষ্ণচুড়ার গাছটি ভেঙ্গে ক্যান্টিনের উপরে পড়ে। তার পরে পাতা যুক্ত ডালপালাগুলো কেটে রাস্তা পরিস্কার করা হয়। আর মূলগাছ ও ডালপালা এখানেই পড়ে থাকে বছরের পর বছর।
শিক্ষার্থীরা আরো বলেন, এর ফলে অনেকটাই কষ্ট করে ক্লাসে যেতে হয় তাদের। শুধু শিক্ষক-শিক্ষার্থীরাই নয়। এই মর্গে লাশ নিয়ে যাওয়া, আবার ময়নাতদন্ত করে নিয়ে আসা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। গাছ পড়ে থাকার ফলে লাশবাহী ভ্যান অন্য পাশ দিয়ে নিয়ে যেতে হয়।
নাম প্রকাশ না করার শর্তে কলেজের কয়েকজন শিক্ষার্থী  বলেন, গাছ অপসারণ করে রাস্তা পরিস্কার করা প্রয়োজন। আবার এই মরা গাছ পড়ে থাকার ফলে চলাচলে ব্যাপক অসুবিধা হচ্ছে। আর দেখতেও বাজে লাগে।
নাম প্রকাশ না করার শর্তে রামেক হাসপাতালের একজন ট্রলিম্যান জানায়, লাশের ময়নাতদন্ত এখানে হয়। আগে মেইন রাস্তা দিয়ে নিয়ে আসতাম। কিন্তু এই গাছ পড়ার পরে তার পাশ দিয়ে মাটির রাস্তা দিয়ে আবার পাকা রাস্তা হয়ে লাশ ঘরে নিয়ে আসতে হয়। আবার নিয়ে যাওয়ার সময়ও অনেক সমস্যা হয়। এই গাছটা এখান থেকে সরালে অনেক সুবিধা হবে।
এবিষয়ে জানতে চাইলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার  জেনারেল জামিলুর রহমান বলেন, বিষয়টি আমি দেখবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ