মসজিদের ইমামকে কেন্দ্র করে হাতাহাতি

আপডেট: জুলাই ৩০, ২০২১, ১০:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীর পাঠানপাড়া জামে মসজিদে (এসি মসজিদ) ইমামকে রাখা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। মসজিদের ইমাম মাওলানা আতিককে রাখা নিয়ে এই ঘটনা ঘটে শুক্রবার (৩০ জুলাই) জুম্মার নামাজের পর।
এই ঘটনায় আহত এক ব্যক্তিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনাকাাক্সিক্ষত ঘটনা এড়াতে ঘটনাস্থল ও এর আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া মসজিদটিতে ঘটনার দিনে আসরের নামাজ পড়ান মসজিদের মোয়াজ্জিন বলে মুসল্লিরা জানান।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, পাঠানপাড়া মসজিদের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি আবজাল হোসেন ও তার অনুসারীদের আপত্তি-তারা বর্তমান ইমামকে মসজিদের খতিব হিসেবে রাখতে চান না। কিন্তু মসজিদের অন্য মুসল্লিরা চাচ্ছেন বর্তমান ইমামই মসজিদের ইমামতির দায়িত্বে থাকবেন। এই নিয়ে জুম্মার নামাজের পর উভয়পক্ষের (পাঠানপাড়া ও হোসনিগঞ্জ এলাকার জনগণ) মধ্যে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে মারামারি ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তাদেরকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।
এবিষয়ে জানতে সন্ধ্যা সাত টার পরে মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেনের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।
নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, মূলত ইমামকে দায়িত্বে রাখা কিংবা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে হাতাহাতি হয়। এতে আহত একজন রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন। এবিষয়ে কোনো পক্ষ অভিযোগ করেননি।