মসজিদের সামনেই গুলিবিদ্ধ, যুক্তরাষ্ট্রে ইমাম খুন!

আপডেট: জানুয়ারি ৪, ২০২৪, ২:১৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


নিউ ইয়র্কের কাছে মসজিদের বাইরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হলো ইমামের। ইজরায়েল-হামাস যুদ্ধের মাঝে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে যুক্তরাষ্ট্রে। বুধবার (৩ জানুয়ারি) মসজিদের বাইরেই গুলিবিদ্ধ হন ইমাম। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। কারা, কেন এই হামলা চালাল তা এখনও জানা যায়নি। তদন্ত চালাচ্ছে নিউ ইয়র্ক সিটি পুলিশ।

যুক্তরাষ্ট্র পরিবহন নিরাপত্তা সংস্থার মুখপাত্র লিসা ফার্বস্টেইন জানান, মৃত ব্যক্তির নাম হাসান শরিফ। তিনি ইমামতির পাশাপাশি মার্কিন পরিবহন নিরাপত্তা সংস্থায় নিরাপত্তারক্ষীর কাজ করতেন। সংস্থার পক্ষে লিসার বার্তা, ‘হাসানের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর পরিবার, বন্ধু এবং সহকর্মীদের প্রতি সমবেদনা জানাই।’

নিউ ইয়র্ক পুলিশ জানায়, বুধবার সকালে হামলা হয় ইমামের উপর। দ্রুত তাঁকে হাসপাতালে নেয়া হলেও সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। উল্লেখ্য, ইজরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই আমেরিকা জুড়ে ইসলামোফোবিক এবং ইহুদি-বিরোধিতা বেড়েছে। উভয়পক্ষের মধ্যে হামলার ঘটনাও ঘটেছে বলে জানা গিয়েছে। ইমাম খুনের পর মসজিদ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন