মসজিদে নাচের দৃশ্যের শুটিং, বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পাক আদালতের!

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১, ২:৫৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিপাকে পড়লেন বলিউড ছবি ‘হিন্দি মিডিয়াম’-খ্যাত পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার। অভিনেত্রীর বিরুদ্ধে বুধবার পাকিস্তানের এক স্থানীয় আদালত জারি করেছে গ্রেপ্তারি পরোয়ানা। সাবার বিরুদ্ধে অভিযোগ লাহোরের এক ঐতিহাসিক মসজিদে এক নাচের দৃশ্য শুট করেছিলেন তিনি। সাবাকে আদালতের তরফ থেকে বার বার নোটিস পাঠানো হলেও, তিনি মামলার শুনানির দিন হাজিরা দেননি। তবে শুধু অভিনেত্রী সাবা নয়, অভিযোগ দায়ের হয়েছে গায়ক বিলাল সইদের নামেও।
গত বছর লাহোরের ঐতিহাসিক মসজিদ ওয়াজির খান-এ একটি নাচের দৃশ্য শুট করেন। মসজিদ অবমাননার অভিযোগে সাবা ও গায়ক বিলালের নামে পাকিস্তানি দÐবিধির ২৯৫ ধারায় মামলা দায়ের করেছিল। অভিযোগ অনুযায়ী, মসজিদের ভিতর নাচের ভিডিও শুট করে ধর্মস্থানের পবিত্রতা নষ্ট করেছেন অভিনেত্রী ও গায়ক। পাকিস্তানের সাধারণ মানুষ এই অবমাননা মেনে নিতে পারেননি। সোশ্যাল মিডিয়াতেও সাবা ও গায়কের বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে। এমনকী, এই ঘটনার পরে সাবা ও বিলাল প্রকাশ্যে ক্ষমাও চান।
সাবা জানিয়ে ছিলেন, এটি একটি নিকাহর শুটিং। এই শুটে আলাদা করে কোনও আবহ সঙ্গীত ব্যবহার করা হয়নি। এই মামলাতেই হাজিরা না দেওয়ার অভিযোগে এবার গ্রেপ্তারি পরোয়ানা জারি হল অভিনেত্রী সাবা ও গায়ক বিলালের নামে। এই মামলার পরবর্তী শুনানি ৬ অক্টোবর।
পাকিস্তানের পাশাপাশি বলিউডেও বেশ জনপ্রিয় সাবা কামার। ইরফান খানের সঙ্গে ‘হিন্দি মিডিয়াম’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। সোশ্যাল মিডিয়াতেই দারুণ অ্যাক্টিভ সাবা। বার বার নানা কারণে বিতর্কেও এসেছেন এই অভিনেত্রী। কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মুখ কান্দিল বালোচের বায়োপিকে অভিনয় করে বিতর্কের মুখে পড়ে ছিলেন সাবা। এমনকী, সোশ্যাল মিডিয়ায় খুনের হুমকিও পেয়েছিলেন সাবা।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন