মহাদেবপুরে ও বদলগাছীতে বিনামূল্যে বিনা মুগডাল ও তিলবীজ বিতরণ

আপডেট: মার্চ ২, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

মহাদেবপুর ও বদলগাছী প্রতিনিধি



নওগাঁর মহাদেবপুর ও বদলগাছী উপজেলার কৃষকদের উদ্বুদ্ধ করণের লক্ষ্যে বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) উদ্যোগে কৃষকদের মাঝে উন্নমানের মুগ ও তীল বীজ বিতরণ করা হয়েছে। এই উপলক্ষে গতকাল বুধবার সকাল ১১ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত বিনা মুগডাল-৫ ও ৮, বিনাতিল- ২ ও ৩ বীজ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বিএমডিএর নওগাঁ রিজন ১ এর নির্বাহী প্রকৌশলি শরীফুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সবেক সাংসদ ড. আকরাম হোসেন চৌধুরী। স্বাগত বক্তব্য দেন বিএমডিএর নওগাঁ রিজন ২ এর নির্বাহী প্রকৌশলি আবদুল মালেক চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন কৃষি উন্নয়ন অধিদফতর নওগাঁর উপপরিচালক সত্যব্রত সাহা, বদলগাছী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী, বদলগাছী নির্বাহী অফিসার হুসাইন শওকত, বিনার ঊর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রোকনুজ্জামান, মহাদেবপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ একেএম মফিদুল ইসলাম, বিএমডিএ মহাদেবপুর উপজেলা প্রকৌশলী সাদাত হোসেন মহাম্মদ সাইন, মহাদেবপুর ইউপি সদস্য কৃষক আবদুল লতিফ।
বদলগাছী উপজেলার ৮ ইউনিয়নে ১২৭ জন কৃষকদের মাঝে মুগ ও তীল বীজ বিতরণ করা হয়। এর মধ্যে ৪৭ জনকে মুগ বীজ জনপ্রতি ৩ কেজি এবং ৮০ জনের মাঝে তীল বীজ জনপ্রতি ১ কেজি করে বিতরণ করা হয়। এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে মহাদেবপুর উপজেলায়  ২০০ জনকে মুগ বীজ ও ১২০ জনের মাঝে তীল বীজ বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ