মহাদেবপুরে কৃষকের ধান কেটে দিলেন কলেজ শিক্ষক

আপডেট: মে ৯, ২০২১, ৯:৪২ অপরাহ্ণ

মহাদেবপুর প্রতিনিধি:


নওগাঁর মহাদেবপুরে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন রাইগাঁ ডিগ্রী কলেজের শিক্ষকবৃন্দ। রোববার উপজেলার সহরাই পশ্চিম পাড়া গ্রামের কৃষক বাবুল হোসেনের বোরো ধান পেকে গেলে শ্রমিক অভাবে কাটকে না পারায় কলেজের শিক্ষকগণ তার ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন। এ ধান কাটা ও মাড়ায়ের কাজে রাইগাঁ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আরিফুর রহমান সরদারের নেতৃত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান, উপজেলা একাডেসিক সুপারভাইজার মো. ফরিদুল ইসলাম, রাইগাঁ ডিগ্রী কলেজের ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. জালাল হোসেন দেওয়ান ও আকতার হোসেন, কলেজের শিক্ষক রিপন সোনার, আতাউর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান সুমন, সোহেল রানা, সনদ চক্রবর্তী, রেদোয়ানুর রহমান, সাজেদুল ইসলাম, আব্দুল মোনায়েম, শফিকুল ইসলাম, আবুল কালাম, হৃদয় প্রমুখ অংশগ্রহণ করেন।
কৃষক বাবুল হোসেন জানান, বেশ কয়েকদিন ধরে অনেক খোঁজাখুজি করে ধান কাটা ও মাড়াইয়ের লোক না পাওয়ায় রাইগাঁ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আরিফুর রহমান আরিফকে জানালে তিনি তাকে ধান কেটে দেয়ার বিষয়ে প্রতিশ্রুতি দেন।
এ বিষয়ে রাইগাঁ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আরিফুর রহমান আরিফ জানান, সহরাই গ্রামের কৃষক বাবুল হোসেন বোরো ধান কাটার শ্রমিক না পাওয়ার বিষয়টি অবগত করলে রোববার আমার কলেজের ব্যবস্থাপনা কমিটির সদস্য, শিক্ষক ও কর্মচারীগণকে একত্রিত করে ওই কৃষকের ধান কাটা ও মাড়াইয়ের কাজ করে ধান ঘরে তুলে দেয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ