মহাদেবপুরে পল্লী বিদ্যুতের ১৬শ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ১৪ লাখ টাকা জরিমানা

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১২:০৪ পূর্বাহ্ণ

মহাদেবপুর  প্রতিনিধি
নওগাঁর মহাদেবপুরে বিশেষ অভিযানে পল্লী বিদ্যুতের ১৬শ’ ২৫টি পার্শ্ব সংযোগ বিচ্ছিন্নসহ ১৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে মহাদেবপুর জোনাল অফিস। নওগাঁ পল্লীবিদ্যুৎ সমিতি ২ মহাদেবপুর জোনাল অফিসের আওতায় ব্যাপক অভিযান শুরু হয়েছে।
ইতোমধ্যে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির পার্শ্ব সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় ক্ষোভে ফেটে পড়লেও এ ব্যাপারে অফিসে তদবির করেও কোন ফল হচ্ছে না। মহাদেবপুর জোনাল অফিসে যোগাযোগ করে জানা গেছে, তারা এ বিষয়ে কাউকে ছাড় দিবেন না। মহাদেবপুর উপজেলা সদরসহ  বিভিন্ন বাজার, মোড় ও বাড়ি থেকে নিকটবর্তী দোকান কিংবা বাড়িতে ১৬শ’ ২৫টি পার্শ্ব সংযোগ ছিল। বারবার নোটিশ ও মাইকিং এর মাধ্যমে জনগণকে সচেতন করার পরেও কোন লাভ না হওয়ায় মহাদেবপুর জোনাল অফিস বিশেষ অভিযান চালিয়ে ৪৬টি অবৈধ সংযোগ, ১৬শ ২৫টি পার্শ্ব সংযোগ বিচ্ছিন্ন করেছেন। এছাড়াও বিশেষ অভিযানে ১৪ লাখ টাকা জরিমানা আদায় করেছেন। এ উপজেলায় পল্লী বিদ্যুতের নতুন সংযোগ প্রদান শুরু হয়েছে। নতুন সংযোগ নেয়ার জন্য সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ দেখা গেছে।
বিশেষ অভিযানের ব্যাপারে পল্লী বিদুৎ সমিতি মহাদেবপুর জোনাল অফিসের ডিজিএম মো. ফখরুল আলম জানান, সকলের সহযোগিতা পেলে এ অভিযান অব্যাহত থাকবে। ২০১৭ সালের জুনের মধ্যে যে কোন মূল্যে মহাদেবপুর উপজেলার সকল জনগণকে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে। দুর্নীতি বন্ধে ৫ জন দালাল ও ইলেকট্রিশিয়ানের বিরুদ্ধে মামলাসহ বিভিন্ন প্রসাশনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, বরেন্দ্র গভীর নলকূপ থেকে যাতে কেউ পার্শ্ব সংযোগ না নিতে পারে সে বিষয়ে বরেন্দ্র অফিসকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছি।
এ বিষয়ে দেবরপুর গ্রামের মোসলেম উদ্দীন, হাসানপুর গ্রামের ইউনুসার রহমান হেফজুল, কলেজপাড়ার গোলাম রসুল বাবু জানান, বর্তমান ডিজিএম বিদ্যুৎ সংক্রান্ত বিষয়ে পুরাতন গ্রাহকদের হয়রানি ছাড়াই নতুন বিদ্যুৎ সংযোগ স্থাপন করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ