মহাদেবপুরে বাল্যবিয়ে বন্ধে আলোচনাসভা

আপডেট: অক্টোবর ২১, ২০১৬, ১১:৩৯ অপরাহ্ণ


মহাদেবপুর প্রতিনিধি
নওগাঁর মহাদেবপুরে বাল্যবিয়ে রোধে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে ভিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের উদ্যোগে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
ভিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামপ্রসাদ ভদ্রের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সাত্তার নান্নু।

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মর্জিনা আক্তার, উপজেলা মহিলা বিষয়ক অফিসার আমিনা খাতুন। অন্যদের মধ্যে বক্তব্য দেন, প্যানেল চেয়ারম্যান মাহফুজুর রহমন, এসআই আমিনুল ইসলাম, ব্যবসায়িক ময়েন উদ্দীন, কাজী আবদুর রহমান জাফর, ঈমাম মোশারফ হোসেন, পুরহিত ঋষিকান্ত চক্রবর্তী, ইউপি সদস্য ইমন হোসেন প্রমুখ। ইউপি চেয়ারম্যান ৯টি ওয়ার্ডের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে একত্রিত করে এই ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ইউনিয়ন গঠনের ঘোষণা দেন।

 
উপজেলা চেয়ারম্যান ও ইউএনও  বাল্যবিয়ের কুফল ও আইনগত শাস্তি সম্পর্কে বলেন, এই উপজেলায় একটিও বাল্যবিয়ে হতে দিবো না। লুকিয়ে বাল্যবিয়ে দিলে কাজী, ঈমাম, পুরহিত, বর-কনের বাবা মা সহ এই বিয়ে  সম্পৃক্ত সকলকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহব্বান জানান। অনুষ্ঠান শেষে বাল্যবিয়ে বন্ধে নাটক অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ