মহাদেবপুর থেকে চুরি যাওয়া চাল পাবনায় উদ্ধার, গ্রেফতার ২

আপডেট: ডিসেম্বর ৫, ২০২১, ৯:২৮ অপরাহ্ণ

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর মহাদেবপুর থেকে চুরি যাওয়া ৫ লক্ষ টাকার ২৪২ বস্তা চাল পাবনার চাটমোহর থেকে উদ্ধার করেছে মহাদেবপুর থানা পুলিশ। এ সময় প্রতারক চক্রের দুই সদস্য পাবনা জেলার চাটমোহর উপজেলার বাহাদুরপুর গ্রামের আলীর পুত্র রফিকুল ইসলাম (৩৮) ও আটঘরিয়া উপজেলার কুমারেশ^র গ্রামের ছইমুদ্দিনের পুত্র শাহাজান আলী (৪৮) কে গ্রেফতার করে পুলিশ। রোববার (৫ ডিসেম্বর) দুপুরে থানা প্রাঙ্গনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, গত ১ ডিসেম্বর দুপুরে মহাদেবপুর উপজেলার আখেড়া এলাকার ওসমান এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গোডাউন থেকে আদিব ট্রেডিং করপোরেশনের মালিক আবু নাসিম মশিউর রহমান বকুল একটি কাভার্ডভ্যানে ২৮০ বস্তা পাইজাম চাল ফেনী জেলার ইসলামপুর রোডের মেসার্স এবি সিদ্দিকী ট্রেডার্সের নামে পাঠান। কিন্তু সে চাল আর ফেনিতে পৌঁছেনি।

ঘটনার পর থেকে ওই কাভার্ডভ্যানের চালক ও মালিকের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। দুদিন পর পাবনার একজন চাল ব্যবসায়ী মোবাইল ফোনে বকুলকে জানান যে, তার প্রতিষ্ঠানের নাম ও মোবাইল নম্বর খোদাই করা বস্তায় ভরা চাল তিনি কিনেছেন। তিনি আরও চাল কিনতে চান। বকুল এ ব্যাপারে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করলে মহাদেবপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ এর নেতৃত্বে এসআই আবু রায়হান সরদারসহ সঙ্গীও ফোর্স চাটমোহর থানা পুলিশের সহযোগীতায় শনিবার (৪ ডিসেম্বর) অভিযান চালিয়ে পাবনা জেলার চাটমোহর উপজেলার বাহাদুরপুর বাজার থেকে চুরি যাওয়া ২৮০ বস্তা চালের মধ্যে ২৪২ বস্তা চাল উদ্ধার করে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেন।

এ ঘটনায় মামলার বাদী বকুল জানান, তিনি নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের মহাদেবপুর শাখার মাধ্যমে কাভার্ডভ্যানটি (খুলনা মেট্রো ট ১১-১০৯০) ভাড়া নেন। এর চালক ছিলেন ঢাকার সাভার এলাকার মৃত আনসার আলী শেখের পুত্র ছালাম হোসেন। পরে জানা যায় এর রেজিষ্ট্রেশন নং ভূয়া এবং চালকের ঠিকানাও সঠিক নয়।