মহানগর আ’লীগের কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত

আপডেট: মে ৭, ২০২২, ১০:২৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর কার্যনির্বাহী সংসদের সভা শনিবার (৭ মে) সন্ধ্যা ৭টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

সভা সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরতœ শেখ হাসিনা সকল বাধা ছিন্ন করে দেশে ফিরে এসেছিলেন গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে। তাঁর দেশে ফিরে আসা থেকে প্রতিয়মান হয়েছে বঙ্গবন্ধু কন্যা কোন ভয়, ভীতি ও চক্রান্তের কাছে মাথা নত করে না।

জননেত্রী শেখ হাসিনা আগামীতে যেভাবে আমাদের নির্দেশ দিবেন আমরা দলের প্রত্যেক নেতাকর্মী সেভাবে কাজ করে যাবো। রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের প্রত্যেক নেতৃবৃন্দকে সকল নেতাকর্মীদের খোঁজ খবর রাখার জন্য ও সক্রীয় ভূমিকা পালনের জন্য আহ্বান জানাচ্ছি।

মোঃ ডাবলু সরকার বলেন, ২০০৭ সালের ০৭ মে আজকের এই দিনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে আসেন তৎকালিন ১/১১ এর সরকারের বাধা উপক্ষো করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে। আমরা লক্ষ্য করে দেখেছি সেদিন যারা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ছিলেন বঙ্গবন্ধু কন্যা সকলকে তাদের পাপ্য প্রতিদান দিয়েছেন রাজনৈতিক মূল্যায়নের মাধ্যমে।

আজকে সময় এসেছে তাঁর দেওয়া এই মূল্যায়নের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিএনপি-জামায়াতের চক্রান্ত নসাৎ করে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করা।

সভায় বক্তারা বলেন, সংগঠনকে গতিশীল করার জন্য প্রতিটি ওয়ার্ডে সাংগঠনিক তৎপরতা জোরদার করতে হবে এবং প্রতিটি অঞ্চল কমিটিকে সচল করার পদক্ষেপ গ্রহন করতে হবে। আগামী নির্বাচন যেন সহজে বাংলাদেশ আওয়ামী লীগ-কে আবারো রাষ্ট্র পরিচালনার জন্য জনগণকে উদ্বুদ্ধ করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। বিএনপি-জামায়াতের অপপ্রচারকে প্রতিহত করার জন্য জনগণের মাঝে সঠিত তথ্য ও বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরতে হবে।

সভার সিদ্ধান্তসমূহঃ
১. যথাযথ যাচাই বাছাই করে প্রাথমিক সদস্য পদের টিকেট বিতরণ করা হবে।
২. আগামী ১৭ মে বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনা’র অবদান ও আজকের উন্নয়ন-সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা’র গতিশীল নেতৃত্ব” শীর্ষক আলোচনা সভার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মাহফুজুল আলম লোটন, সৈয়দ শাহাদত হোসেন, রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, আজিজুল আলম বেন্টু, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, শিক্ষা বিষয়ক সম্পাদক আনসারুল হক, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, উপ-প্রচার সম্পাদক সম্পাদক সিদ্দিক আলম, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ ডলার, সদস্য জহির উদ্দিন তেতু, নজরুল ইসলাম তোতা, হবিবুর রহমান বাবু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, হাফিজুর রহমান বাবু, আব্দুস সালাম, কল্পনা রায়, তোজাম্মেল হক বাবলু, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, খায়রুল বাশার শাহীন, মোখলেশুর রহমান কচি, কে এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পণ।

এ বিভাগের অন্যান্য সংবাদ