মহানগর আ’লীগের সভায় সিদ্ধান্তসমূহ

আপডেট: জুলাই ২৩, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের এক সভা গত শুক্রবার কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। সভা পরিচালনা করেন, নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক ও রাজনৈতিক বিষয়ে বক্তব্যের ও মতামতের ভিত্তিতে নি¤œলিখিত সিদ্ধান্তবলি গৃহীত হয়।
সিদ্ধান্তগুলো হলো- ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সোহেল রানা বাবু ও সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান টুকু, ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আবদুুর রহমান তৌহিদুল ও সাধারণ সম্পাদক মো. ওয়াহেন্নবি অনু, ১৮ (দক্ষিণ) নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. নুরুজ্জামান নুরু ও সাধারণ সম্পাদক মজিবর রহমান, ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দিন জসির ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, ২৬ নম্বর (পশ্চিম) ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি  আবদুুল কাদের ও সাধারণ সম্পাদক মো. আখতার আহম্মেদ বাচ্চু বিষয়ে আপাতত বহিষ্কার করার সিদ্ধান্ত স্থগিত থাকলো। নগর আওয়ামী লীগ কর্তৃক গঠিত উপ কমিটির মাধ্যমে তদন্ত সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ২৮ নম্বর (পূর্ব ও পশ্চিম) ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে নেতা কর্মীদের বিস্তর দুরত্ব কমানোর উদ্দোগ গ্রহণ করার  সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত-(২) মহল্লা কমিটি গঠনের জন্য ৬/৭ টি টিম গঠনের দায়িত্ব নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হলো। তারা  প্রয়োজনে কো-অপারেট করবেন। এরপর মহল্লা কমিটি গঠন করা হবে।
সিদ্ধান্ত-(৩) এখন থেকে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিনা অনুমতিতে কোন রাজনৈতিক সভাসহ আওয়ামী লীগ দলীয় রাজনৈতিক ও সাংগঠনিক সভা করতে পারবেন না এবং নগর এলাকায় আওয়ামী লীগের সকল স্তরের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মূলদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে সকল পালিতব্য কর্মসূচী অবগতি করতে বাধ্য থাকবেন মর্মে সিদ্ধান্ত গৃহীত হলো।
সিদ্ধান্ত-(৪) (ক) ওয়ার্ড আওয়ামী ও সকল সহযোগী সংগঠনের কর্মীদের সমন্বয়ে দল তৈরী করে ওয়ার্ডে ওয়ার্ডে বৃক্ষরোপন ও জঙ্গল পরিষ্কার করা সিদ্ধান্ত গৃহীত হয়। (খ)  রাজশাহী বারের ১০ তলা ভবন আইন মন্ত্রী কর্তৃক উদ্বোধণ অনুষ্ঠানে নগর আওয়ামী লীগকে আমন্ত্রন না জানানোয় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃবৃন্দকে শোকজ নোটিস দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ