মহাসড়কে তীব্র যানজট

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে রাজশাহী-নাটোর মহাসড়কে ছয়কিলোমিটার তীব্র যানজট সৃষ্টি হয়। এতে মহানগরীর চৌদ্দপাই থেকে কাপাশিয়া এলাকার মহাসড়কে যান চলাছল ব্যহত হয়। ফলে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী-নাটোর মহাসড়কে বাস, ট্রাক, হিউম্যান হলার, কাভার্ডভ্যানসহ বিভিন্ন যানবাহনে এই মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। জনসভায় আসা বাসা ও ট্রাক মহাসড়কের পাশে ও বিভিন্ন স্থানে যাত্রা করা যানবাহনগুলোর কারণ এই যানজট সৃষ্টি হয়েছে এমনটি বলছিলেন যাত্রীরা। এসময় নেতাকর্মীদের পায়ে হেটে জনসভাস্থলে যেতে দেখা গেছে।
জানতে চাইলে মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর ও ট্রাফিক) ইফতেখায়ের আলম বলেন, প্রচুর জনসমাগম হয়েছে। তাই প্রচুর যানবাহন এসেছে। পুলিশের পক্ষ থেকে ধারণা করা হচ্ছিল যানবাহনগুলো জুট মিলের মাঠে রাখা হবে। তবে বৃষ্টির কারণে সেই মাঠ ব্যবহার করা সম্ভব হয়নি। তাই যানবাহনগুলো রাস্তার উপর রেখেছেন চালকরা।
অন্যদিক রাজশাহী মেট্রোপলিট পুলিশের পক্ষ থেকে যানবাহন পাকিংয়ের জন্য নির্দিষ্ট স্থানের কথা বলা হলেও তা মানেন নি সংশ্লিষ্টরা। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।
জানতে চাইলে আসাদ নামের একজন বাসচালক বলেন, আধা ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। সামনে দিয়ে যাওয়া কোন উপায় নেই। তবে ট্রাফিক পুলিশ বেলপুকুর বাইপাস দিয়ে গাড়ি ঢোকা ও কাটাখালী রাস্তা দিয়ে আসার ব্যবস্থা করলে যানজট হতো না।

এ বিভাগের অন্যান্য সংবাদ