মাছের খোঁজে গ্রামে-গঞ্জে মৌসুমী!

আপডেট: জানুয়ারি ৫, ২০২০, ১২:৪৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


টিম ‘ফিস লাভার’-সংগৃহীত

ভাবুন তো, নাটকের শুটিং কিংবা ব্যক্তিগত শপিং বাদ দিয়ে অভিনেত্রী মৌসুমী হামিদ ঘুরে বেড়াচ্ছেন গ্রামে-গঞ্জে! সময় পার করছেন বড়শি হাতে মাছ ধরে নদী কিংবা পুকুরপাড়ে বসে!
এমন চিত্রই দেখা যাবে শিগগির। ছোট পর্দার এই অভিনেত্রী দর্শকদের সামনে হাজির হচ্ছেন ‘মাছপ্রেমী’ হিসেবে।
মৌসুমী জানান, প্রথমবারের মতো একটি ট্র্যাভেল শো নিয়ে আসছেন তিনি। গেলো ডিসেম্বরজুড়ে প্রথম লটের শুটিং শেষ হয়েছে। নাম ‘ফিস লাভার’। তবে এটি কোনও টিভি চ্যানেলে দেখা যাবে না, নির্মিত হচ্ছে ইউটিউবের জন্য।
মৌসুমী বলেন, ‘নতুন কনসেপ্ট। অসাধারণ অভিজ্ঞতা। আমরা বিভিন্ন জেলায় যাচ্ছি। স্থানীয় নানারকমের মাছ নিয়ে এই অনুষ্ঠান সাজাচ্ছি। অনুষ্ঠানটিতে অনেক সুন্দর করে বিভিন্ন মাছের বর্ণনা থাকছে। সেসব মাছ কীভাবে ধরা হয়, রান্না করা হয়, সেটিও দেখানো হবে। মানে মাছ নিয়ে তথ্যসমৃদ্ধ একটি আয়োজন। এমন অনুষ্ঠান আগে আর হয়নি এখানে।’
ট্র্যাভেল শো’টি নির্মাণ করছেন সাখাওয়াত মানিক। শিগগিরই ‘ফিস লাভা’র-এর পর্বগুলো ধারাবাহিকভাবে উন্মুক্ত হবে ইউটিউব চ্যানেলে। এদিকে গেলো বছরের শেষ মাসটা মাছের সন্ধানে বিভিন্ন জেলায় ঘুরে বেড়ালেও নতুন বছরে এসে আবার নাটকের সেটে থিতু হলেন মৌসুমী। ২ জানুয়ারি অংশ নিলেন ‘বৃষ্টি ধারা’ নামের একটি একক নাটকে। এটি নির্মাণ করছেন আসাদুজ্জামান আসাদ। সঙ্গে প্রচার চলতি ধারাবাহিক নাটকগুলোর শুটিং তো থাকছেই। এগুলো হলো−‘চোরকাঁটা’, ‘জায়গীর মাস্টার’ ও ‘ঘরে বাইরে’।

এ বিভাগের অন্যান্য সংবাদ