মাঝ আকাশে শিশুর জন্ম

আপডেট: জুলাই ৩১, ২০১৭, ১:১৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মাঝ আকাশেই জন্ম হলো শিশুর। দেসিসলাভা কে নামের এক নারী গত বুধবার বিমানের ফ্লাইটে এক শিশুর জন্ম দিয়েছেন। বিমানটি কলম্বিয়ার বোগোটা থেকে জার্মানির ফ্রাংকফুটের উদ্দেশ্যে যাত্রা করেছিল। কিন্তু মাঝ আকাশে দেসিসলাভা নামের ওই নারীর প্রসব বেদনা শুরু হলে বিমানটি ম্যানচেষ্টারে জরুরি অবতরণ করে।
লুফথানসা বিমানের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিমানের ক্ররা সামনের দিকে থাকা যাত্রীদের তাদের আসন থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যান। পরে সেখানেই বিমানের ক্রু এবং তিন চিকিৎসকের চেষ্টায় ওই নারীর সন্তান প্রসব করানো হয়। চিকিৎসকরা সদ্য জন্ম নেয়া শিশুটির নাম দিয়েছেন নিকোলাই। লুফথানসা কর্তৃপক্ষ বিমানের ক্রুদের সঙ্গে ওই শিশুটির ছবি টুইট করেছে। বিমানের ক্যাপ্টেন কুর্ট মায়ের বলেন, আমার ৩৭ বছরের পেশাগত অভিজ্ঞতায় আমি এর আগে এমন ঘটনার সম্মুখীন হই নি। ক্ররা সবাই অসাধারণ কাজ করেছেন। এটা সত্যিই একটা বিশাল টিমওয়ার্ক। সবাই অসাধারণ কিছু করেছে।
অনেকেই বিমান কর্তৃপক্ষের কাছে জানতে চেয়েছে তাদের বিমানের ফ্লাইটে জন্ম নেয়া শিশুটির জন্য বিশেষ কিছুর ব্যবস্থা আছে কিনা। যেমন জেট এয়ার কিছুদিন আগেই তাদের বিমানে জন্ম নেয়া একটি শিশুকে আজীবন বিমানের ফ্রি টিকেট পুরস্কার দিয়েছে। লুফথানসা বিমান কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, তাদের কোম্পানিতে এমন কোনো নীতি নেই। তবে তারা শিশুটির জন্য অবশ্যই বিশেষ কিছুর চিন্তা করছে। ১৯৬৫ সাল থেকে এ পর্যন্ত লুফথানসা বিমানের বিভিন্ন ফ্লাইটে ১১টি শিশুর জন্ম হয়েছে।-জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ