মাতৃসদন থেকে নবজাতক চুরি, স্বাস্থ্যকর্মী গ্রেফতার

আপডেট: জানুয়ারি ২১, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


প্রতীকী ছবি
নগরীর একটি মাতৃসদন থেকে অভিনব কায়দায় নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর নওদাপাড়ার পোস্টাল অ্যাকাডেমি সংলগ্ন এলাকার একটি নগর মাতৃসদনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তহুরা বেগম (৩৫) নামে এক স্বাস্থ্যকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
মাতৃসদনের ব্যবস্থাপক আপেল মাহমুদ জানান, স্বাস্থ্যকর্মী তহুরা বেগম ও পলি নামে এক নারী বৃহস্পতিবার দুপুরে মুক্তি বেগম (৩০) নামে এক প্রসূতি নারীকে ভর্তি করেন। মুক্তি জেলার পবা উপজেলার চর শ্যামপুর এলাকার নাসির উদ্দিনের স্ত্রী। বৃহস্পতিবার বিকেলে মুক্তি ছেলে সন্তানের জন্ম দেন। রাতে সাড়ে ১০টার দিকে নবজাতকটি চুরি হয়ে যায়।
মুক্তি বেগমের বরাত দিয়ে নগরীর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) জিল্লুর রহমান জানান, গর্ভকালীন সময় স্থানীয় স্বাস্থ্যকর্মী তহুরা বেগমের কাছ থেকে বিভিন্ন পরামর্শ নিতেন মুক্তি। প্রসবের সময় হয়ে এলে তিনি মুক্তিকে নগরীর ডাসমারি এলাকার একটি নগর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। ওই দিন তার সঙ্গে এনজিওকর্মী পরিচয়ে পলি নামে অজ্ঞাত এক নারীও ছিলেন। ডাসমারির স্বাস্থ্যকেন্দ্রে মুক্তিকে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক জানান তার সিজার করতে হবে। কিন্তু সেখানে এ ব্যবস্থা নেই।
এরপর তহুরা ও পলি প্রসূতি মুক্তিকে পোস্টাল অ্যাকাডেমির সামনের মাতৃসদনে নিয়ে যান। সেখানে বিকেলে মুক্তি ছেলে সন্তানের জন্ম দেন। তার চিকিৎসা খরচও বহন করেন কথিত এনজিওকর্মী পলি। কিন্তু রাতে সবার অগোচরে নবজাতকটিকে নিয়ে তিনি পালিয়ে যান। এরপর থেকেই তার মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে।
ওসি জানান, এ ঘটনায় ওই রাতেই থানায় একটি মামলা হয়েছে। মামলার পর স্বাস্থ্যকর্মী তহুরা বেগমকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে নবজাতকটি উদ্ধারের চেষ্টা চলছে।