মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজকে রাবির অন্তর্র্ভুক্ত করার দাবি

আপডেট: মার্চ ২০, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



ঢাকার গার্হস্থ্য অর্থনীতি কলেজকে যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে তেমনভাবে রাজশাহীর মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অন্তর্ভুক্ত করার দাবি করা হয়েছে।
গতকাল রোববার বিকেলে নগরীর ভদ্রার পদ্মা আবাসিক এলাকায় অবস্থিত মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজের দুই দিনব্যাপি রজত জয়ন্তী উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তারা এ দাবি জানান। মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজের গর্ভানিং বডির সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভাষাসৈনিক আবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ, বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুদ্দীন, রাজশাহী মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান।
স্বাগত বক্তব্য দেন, মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ সালমা সাহাদত। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খাঁন, সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, কলেজের প্রফেসর শেহেলী আক্তার প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন, কলেজ শিক্ষার্থী রুকাইয়া এবং গীতা পাঠ করেন, কলেজের শিক্ষার্থী শ্রাবণী রানী।
অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীরা এগিয়ে গেছে, তারা আরো এগিয়ে যাচ্ছে। তারা আজ রাষ্ট্রের বিভিন্ন উচ্চ পর্যায়ে নিয়োজিত। তারা শ্রম আর মেধা দিয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে তারা কাজ করছে।
অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজকে গার্হস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে পরিণত করার পরিকল্পনা করা যেতে পারে। পাশাপাশি প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ১০০ মার্কসের বিষয় পড়াতে হবে এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক নিয়োগ করতে হবে। যাতে এ প্রতিষ্ঠান থেকে নারীরা পাশ করে রেব হয়ে শিক্ষকতা করতে পারে।
অনুষ্ঠানে বক্তব্য শেষে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির টাকা, সনদপত্র ও পুরষ্কার বিতরণ করেন অতিথিরা এরপর প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এদিকে সকালে কলেজ প্রাঙ্গন থেকে শিক্ষক শিক্ষার্থীদের সমন্বয়ে রজত জয়ন্তীর বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ