মানি লন্ডারিং প্রতিরোধে আইএফসি ব্যাংকের প্রশিক্ষণ

আপডেট: ডিসেম্বর ১৭, ২০১৬, ১১:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


‘মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদ-জঙ্গিবাদে অর্থায়ন প্রতিরোধ শীর্ষক’ এক প্রশিক্ষণে বক্তারা বলেন, সোনার বাংলাদেশে একটি কুচক্রিমহল ষড়যন্ত্রে লিপ্ত। হীন উদ্দেশ্য বাস্তবায়নের জন্য তারা সন্ত্রাসবাস ও জঙ্গিবাদে অর্থায়ন করছে। তাদের প্রতিরোধ করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হবে। এ ক্ষেত্রে ব্যাংকিং সেক্টরকেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। গতকাল শনিবার নগরীর একটি রেস্টুরেন্টে এ কর্মশালার আয়োজন করে ইন্টারন্যাশনাল ফাইনান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড (আইএফআইসি)।
সকালে দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন, বাংলাদেশ ব্যাংক রাজশাহীর জেনারেল ম্যানেজার অসীম কুমার মজুমদার। এছাড়া উদ্বোধন পর্বে বক্তব্য দেন, আইএফআইসি ব্যাংকের চিফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার ও ডেপুটি ম্যনেজিং ডিরেক্টর ফরিদউদ্দিন আল-মাহমুদ। এছাড়া ডেপুটি অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার ও ভিপি আরজু মান্দ পারভীন বানু, সংশ্লিষ্ট বিষয়ের কর্মকর্তা হালিমা জাহান ও নাজমুল হক ট্রেনিং সেশন পরিচালনা করেন।
প্রশিক্ষণে আইএফআইসি ব্যাংকের রাজশাহী, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ বানেশ্বর, কাশিনাথপুর এসএমই/কৃষি এবং তাহেরপুর শাখার শতাধিক কর্মকর্তা অংশ নেন। সকালে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলে বিকাল পাঁচটা পর্যন্ত।