মান্দায় জমিতে সেচ দেয়া নিয়ে সংঘর্ষে আহত ৭

আপডেট: মার্চ ২০, ২০২৪, ১০:০১ অপরাহ্ণ

মান্দা প্রতিনিধি:নওগাঁর মান্দায় বোরো ধানের জমিতে সেচ না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে উভয়পক্ষের সাতজন আহত হয়েছেন। বুধবার (২০ মার্চ) দুপুরে উপজেলার নবগ্রাম পালপাড়া গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

জমিতে সেচ দেয়া নিয়ে সংঘর্ষে আহতরা হলেন গভীর নলকূপের অপারেটর জাহিদুল ইসলাম ওরফে জাহিদ (৫০), রশিদা বিবি (৪০), সাজ্জাদ হোসেন (৫৬), মজিবুর রহমান (৫০), সামসুল আলম (৫০), আব্দুল্লাহ (৪২) ও রাজু আহমেদ (২৪)।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় জাহিদ ও তাঁর স্ত্রী রশিদা বিবিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।
আহত মজিবুর রহমান বলেন, বুধবার সকালে কৃষক সামসুল আলম তার বোরো ধানের জমিতে পানি নেওয়ার জন্য গভীর নলকূপের ড্রেনম্যান মোজাহার হোসেন হারেজের কাছে যায়। কিন্তু সকাল থেকে বিদ্যুতের লোডশেডিং এর কারণে সময়মত পানি দেওয়া সম্ভব হয়নি। এনিয়ে দুপুরে গভীর নলকূপের অপারেটর জাহিদের সঙ্গে কৃষক সামসুল আলম বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শী আব্দুর রাজ্জাক বলেন, কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের সাতজন আহত হন।
কৃষক সামসুল আলম বলেন, বেশ কয়েকদিন ধরে ঘুরেও জমিতে পানি দেয়নি গভীর নলকূপের দায়িত্বে থাকা লোকজন। আজ সকালে পানি দেওয়ার কথা থাকলেও তা হয়নি। এনিয়ে গণ্ডগোল ও মারামারি হয়েছে।

জমিতে সেচ দেয়া নিয়ে সংঘর্ষ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এখন পর্যন্ত কোনো পক্ষই অভিযোগ করেনি। পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ