মান্দায় অগ্নিকান্ডে গবাদিপশু ও বসতবাড়ি ভষ্মীভূত

আপডেট: মার্চ ১, ২০২১, ৯:২৭ অপরাহ্ণ

মান্দা প্রতিনিধি:


নওগাঁর মান্দায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনায় চার্জারভ্যান, গবাদিপশুসহ একটি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। রোববার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়বেলালদহ গ্রামে এ ঘটনা ঘটে। এতে ৪ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।
ক্ষতিগ্রস্থ নাদিরা বিবি জানান, রোববার সন্ধ্যায় গোয়ালঘরে গরু, ছাগল, হাঁস-মুরগি তুলে রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়েন। রাত দেড়টার দিকে গোয়ালঘরে আগুন লাগার বিষয়টি টের পান। মুহুর্তে তা আশপাশে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে দুইটি গরু, একটি ছাগল, একটি চার্জারভ্যান, হাঁস-মুরগি, ধান-চালসহ সমুদয় মালামাল পুড়ে যায়। এতে অন্তত ৪ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলেও দাবি করেন তিনি।
স্থানীয়রা জানান, রাত দেড়টার দিকে ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজনের চিৎকার শুনে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করেন। সংবাদ পেয়ে মান্দা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। এসময় মান্দা থানা পুলিশের একটি টহলটিম ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নেভানোর কাজে সহায়তা করে।
এদিকে সোমবার সকালে মান্দা উপজেলা চেয়ারম্যান মোল্লা এমদাদুল হক, ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অভিমান্য চন্দ্র, বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেন, কুসুম্বা ইউনিয়নের চেয়ারম্যান নওফেল আলী মন্ডলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা ক্ষতিগ্রস্থ পরিবারকে বিভিন্নভাবে সহায়তা প্রদান করেন। উপজেলা চেয়ারম্যান তাৎক্ষনিকভাবে ৫ হাজার টাকাসহ একটি চার্জারভ্যান কিনে দেওয়ার আশ্বাস দেন।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহায়তা দেয়া হবে।