মান্দায় ইউএনও’র বাজার ও হোমকোয়ারেন্টাইন মনিটরিং

আপডেট: মার্চ ২১, ২০২০, ১:০৩ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


মান্দায় বিদেশ ফেরত ব্যক্তিদের সচেতনতামূলক পরামর্শ দেন ইউএনও আবদুল হালিম-সোনার দেশ

নওগাঁর মান্দায় বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ও বাজার মনিটরিং শুরু করেছে উপজেলা প্রশাসন। একই সঙ্গে মান্দার পর্যটন কেন্দ্র ঐতিহাসিক কুসুম্বা শাহী মসজিদ প্রাঙ্গণে দর্শনার্থীরা যেন জমায়েত হতে না পারে সে লক্ষে কাজ শুরু করেছেন ইউএনও আবদুল হালিম।
জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে শুক্রবার সকালে ইউএনও আবদুল হালিম ঐতিহাসিক কুসুম্বা শাহী মসজিদ পরিদর্শন করেন। ঐতিহাসিক এ স্থানে যেন দর্শনার্থীরা জমায়েত হতে না পারে এজন্য দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের নির্দেশনা প্রদান করেন তিনি। এছাড়া মসজিদ এলাকায় কোনো পিকনিক পার্টি প্রবেশ করতে না পারে সেই লক্ষে মেইন রাস্তার ধারে বিশেষ নজরদারীর ব্যবস্থা করা হয়েছে।
ইউএনও একই দিন বেলা ১১টার দিকে উপজেলা সদর প্রসাদপুর বাজার মনিটরিং করেন। করোনাভাইরাসের সুযোগ নিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি না করে নায্য মূল্যে পণ্য বেচা-কেনার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করেন ইউএনও আবদুল হালিম। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমসহ স্থানীয় গণমাধ্যম কর্মিরা তার সঙ্গে ছিলেন।
এ প্রসঙ্গে ইউএনও আবদুল হালিম বলেন, করোনাভাইরাসের সংক্রমন রোধ করতে ঐতিহাসিক কুসুম্বা শাহী মসজিদে জনসমাবেশ বন্ধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার যাতে অস্থিতিশীল না হয় সেই লক্ষে বাজার তদারকির কাজ শুরু করা হয়েছে।
অন্যদিকে বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে থানা পুলিশ শুক্রবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। ওই সকল ব্যক্তিদের বাড়ি-বাড়ি গিয়ে পরিবারসহ আশপাশের লোকদের নিয়ে সচেতনতামুলক পরামর্শ প্রদান করা হচ্ছে।
এ প্রসঙ্গে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে থানা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, নওগাঁর মান্দায় বিভিন্ন দেশ থেকে ইতোমধ্যে ১৮ নারী-পুরুষ আগমন করেছেন।