মান্দায় ইউপি সদস্যের নেতৃত্বে বাড়িঘরে হামলার অভিযোগ

আপডেট: মার্চ ১৫, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদের নারী সদস্য মৌসুমী আক্তারের নেতৃত্বে বসতবাড়িতে হামলা ও ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে। জমি নিয়ে বিরোধের জের ধরে গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে ইউনিয়নের দোডাঙ্গী গ্রামে আবুল কাসেমের বাড়িতে এ হামলা চালানো হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
ভুক্তভোগী আবুল কাসেম জানান, ছোট ভাই আবু বাক্কারের মৃত্যুর আগেই ১৬ বিঘা সম্পত্তি তার নামে রেজিস্ট্রি করে দেন। ওই সম্পত্তির অংশীদার দাবি করে আসছিলেন বৈমাত্র ভাই ময়েন উদ্দিন, জালাল হোসেন, জামাল হোসেনসহ অন্যরা। এ নিয়ে স্থানীয় মাতবর ও ইউনিয়ন চেয়ারম্যানের মধ্যস্থতায় একাধিকবার শালিস বৈঠক হলেও তা মেনে নেয় নি বৈমাত্র ভাইয়েরা।
তিনি আরো জানান, মঙ্গলবার নওগাঁ আদালতে মামলার হাজিরা দিয়ে বাড়ি ফিরে নারী ইউপি সদস্য মৌসুমী আক্তারের নেতৃত্বে ময়েন উদ্দিন, জালাল উদ্দিন, জামাল উদ্দিন, কালাম উদ্দিন, আবদুস সালাম, ফায়সাল, কবির, ছলিমসহ ১০-১২ জন সংঘবদ্ধ হয়ে দেশিয় অস্ত্র নিয়ে বাড়িঘরে হামলা চালায়। এসময় বাধা দেয়ায় রফিকুল ইসলামকে (৩০) মারপিটে আহত করে হামলাকারীরা। হামলায় বাড়ি-ঘরসহ ঘরের আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
ইউপি সদস্য মৌসুমী আক্তার হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে জানান, কে বা কারা আবুল কাসেমের বাড়িঘরে হামলা চালিয়েছে এ বিষয়ে তিনি অবহিত নন।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনায় এজাহার পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ