মান্দায় উপনির্বাচনে ২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আপডেট: September 23, 2020, 10:16 pm

মান্দা প্রতিনিধি :


নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। শেষ দিন বুধবার উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এসব মনোনয়নপত্র দাখিল করা হয়।
প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী মোল্লা এমদাদুল হক এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি দলীয় মনোনীত প্রার্থী মকলেছুর রহমান মকে। তবে উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আহসান হাবীব মনোনয়নপত্র উত্তোলন করলেও শেষ পর্যন্ত তা দাখিল করেননি।
বিষয়টি নিশ্চিত করেছেন এ উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ। তিনি বলেন, মান্দা উপজেলা পরিষদের উপপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বুধবার ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত এ দুটি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর। আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, গত ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। সরদার জসিম উদ্দিন ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।