মান্দায় কীটনাশক দোকানে চুরি

আপডেট: মার্চ ১, ২০১৭, ১:০২ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় কীটনাশকের একটি গোডাউনের তিনটি দরজার সাতটি তালা ভেঙে চুরি সংঘটিত হয়েছে। চোরেরা দোকান সংলগ্ন রাস্তায় ট্রাক ভিড়িয়ে গোডাউন থেকে ১৪ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। গত সোমবার গভীর রাতে উপজেলার সতীহাটে মেসার্স চারভাই ট্রেডার্স নামে সিনজেনটা কোম্পানির ডিলার উত্তম কুমার সরকারের গোডাউনে চুরির এ ঘটনা ঘটে।
দোকান মালিক উত্তম কুমার সরকার জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে দোকানঘর তালাবদ্ধ করে তিনি বাড়ি চলে যান। শনিবার সকাল ৭টার দিকে পাশের দোকানদার মারফত চুরির বিষয়টি জানতে পারেন তিনি। চোরেরা গোডাউনে যাতায়াতের প্রধান দরজাসহ ৩টি দরজার ৭টি তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। দোকান মালিক দাবি করেন, গোডাউনে থাকা সিনজেনটা কোম্পানির ভিরতাকো, এমিস্টার টপ, স্কোর, রিফিট, কেরাটেসহ অন্তত ১৪ লক্ষাধিক টাকার কীটনাশক লুট করে নিয়ে গেছে। তিনি আরো জানান, সোমবার দুপুরে কোম্পানির ১০ লক্ষাধিক টাকার মালামাল গোডাউনে নামানো হয়। রাতে দোকানের সামনের রাস্তার দক্ষিণ পাশে বাজারের দুইজন নৈশ্যপ্রহরী পাহারার দায়িত্বে ছিলেন। তাদের উপস্থিতিতে ট্রাক ভিড়িয়ে বিপুল পরিমান মালামাল লুট করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল।  ঘটনায় মান্দা থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে ওই বাজারে সাতজন নৈশ্যপ্রহরী থাকার পরও কীটনাশকের গোডাউনে চুরির ঘটনায় ব্যবসায়িদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমান এজাহার প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, চুরি যাওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।