মান্দায় কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ

আপডেট: এপ্রিল ৫, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি



নওগাঁর মান্দায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
ইউএনও  মো. নুরুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রামনিক, থানার পরিদর্শক তদন্ত মাহবুব আলম, খাদ্য নিয়ন্ত্রক আনিমুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন খান ও মোস্তাফিজুর রহমান সুমন, উপসহকারী কৃষি কর্মকর্তা হাফিজুর রহমান প্রমুখ।
উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রামনিক জানান, চলতি খরিপ মওসুমে উপজেলার ১৪ ইউনিয়নে ১ হাজার ৫২০ জন কৃষকের মাঝে উফশী ও নেরিকা জাতের ধান বীজ বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এতে ১ হাজার ৫শ জন কৃষক এক বিঘা জমির জন্য উফশী জাতের ৫ কেজি ও ২০ জন কৃষক নেরিকা জাতের ১০ কেজি ধান বীজ দেয়া হয়েছে।
তিনি আরো জানান, প্রত্যেক কৃষককে চাষের জন্য দেয়া হয়েছে ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। এছাড়া মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এসব কৃষককে সেচ খরচ বাবদ ৪শ টাকা করে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ