মান্দায় গ্রামপুলিশ সমাবেশে বস্ত্র ও পাটমন্ত্রী || আইনশৃঙ্খলা রক্ষায় গ্রামপুলিশের ভূমিকা অস্বীকার করার উপায় নেই

আপডেট: জানুয়ারি ২৭, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি



বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপি বলেছেন, মফস্বলে অপরাধ দমনে গ্রাম পুলিশরা অগ্রণী ভূমিকা পালন করে। লাঠি-বাঁশি হাতে নিয়ে তারা পাহারা দেয় গ্রামগঞ্জের পাড়া-মহল্লা। তথ্য দিয়ে সহায়তা করে প্রশাসনকে। তাদের তৎপরতায় কমে গেছে চুরি, ডাকাতিসহ অন্যান্য ছোটখাটো অপরাধ। গ্রাম পুলিশদের কাজে লাগালে মাদকের বিস্তারও বহুলাংশে কমে যাবে নিঃসন্দেহে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মান্দা থানা চত্বরে আয়োজিত গ্রামপুলিশ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ সুখে-শান্তিতে বসবাস করে। প্রতিটি মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট ও যোগ্য নেতৃত্বে দেশের অর্থায়নে নির্মিত হচ্ছে পদ্মা সেতুসহ বিভিন্ন বড় বড় প্রকল্প। দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামি নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে আবারো ক্ষমতায় আনার আহবান জানান তিনি।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন মহাদেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো. আশরাফুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, অধ্যক্ষ বেদারুল ইসলাম, থানার ইন্সপেক্টর (তদন্ত) কামরুল ইসলাম, গ্রামপুলিশ মমতাজ হোসেন প্রমুখ।
সমাবেশ শেষে মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক উপজেলার ১৪ ইউনিয়নের ১৩৫ জন গ্রামপুলিশের হাতে কম্বল তুলে দেন। সমাবেশে প্রত্যেক গ্রামপুলিশকে একটি করে বাইসাইকেল ও একটি করে টর্চলাইট প্রদানের ঘোষণা দেন তিনি।