মান্দায় ছাত্রীকে যৌন হয়রানির সেই প্রধান শিক্ষকের সংবর্ধনা!

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় স্কুল ছাত্রীকে যৌন হয়রানির দায়ে জেলে যাওয়া জোতবাজার আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষক আব্দুর রহমানকে কথিত সংবর্ধনা দিয়েছে ম্যানেজিং কমিটি। শনিবার বেলা ১১টার দিকে বিদ্যালয় চত্বরে কথিত এ সংবর্ধনা সভার আয়োজন করা হয়। গত বৃহস্পতিবার জামিনে মুক্তি পান তিনি। ঘটনাটি এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে।
এদিকে সংবর্ধনা সভা আয়োজনের সংবাদ ছড়িয়ে পড়লে স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, একাধিক নারী কেলেংকারীর সঙ্গে জড়িত প্রধান শিক্ষক আব্দুর রহমানের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা না নিয়ে উল্টে সংবর্ধিত করে তাকে এ কাজে উৎসাহিত করা হয়েছে। অবিলম্বে ওই শিক্ষককে বরখাস্তের দাবি জানান তারা। সুত্র জানায়, চাকরি বাঁচাতে ম্যানেজিং কমিটির সদস্যদের ম্যানেজ করে কথিত এ সংবর্ধনা সভার আয়োজন করে প্রধান শিক্ষক আব্দুর রহমান।
ম্যানেজিং কমিটির সভাপতি খোদাবক্স মন্ডলের সভাপতিত্বে সংবর্ধনা সভায় বক্তব্য দেন গোলাম মোস্তফা, কছিম উদ্দিন, শিক্ষক কাজেম উদ্দিন, ইউপি সদস্য মোসলেম উদ্দিন ও আহসান হাবীব, মাও. মমতাজ হোসেন প্রমুখ। সভা শুরুর আগে সদ্য জামিনে বেরিয়ে আসা প্রধান শিক্ষক আব্দুর রহমানকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়।
উল্লেখ্য, জোতবাজার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমানের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ এনে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী গত ১২ ফেব্রুয়ারি রাতে মান্দা থানায় মামলা দায়ের করেন। ওই রাতেই অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ দিনের সাজা দিয়ে তাকে নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছিল।