মান্দায় জেএসসি পরীক্ষায় সাড়ে পাঁচ শতাধিক জিপিএ ৫

আপডেট: ডিসেম্বর ৩০, ২০১৬, ১২:১৭ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


সদ্য প্রকাশ হওয়া জেএসসি পরীক্ষার ফলাফলে নওগাঁর মান্দায় সাড়ে পাঁচ শতাধিক শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। উপজেলার স্বনামধন্য দশটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তারা এ সাফল্য অর্জন করে। এ ফলাফলের শীর্ষে রয়েছে মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ।
উপজেলার মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১৪৩ জন, কালীগ্রাম দোডাঙ্গী উচ্চবিদ্যালয়ে ১৫০ জন, গোটগাড়ী শহীদ মামুন হাইস্কুল ও কলেজে ৯৩, দক্ষিণ মৈনম উচ্চবিদ্যালয় ও কলেজে ১১১ জন, বুড়িদহ উচ্চবিদ্যালয়ে ৫২ জন, চকগোপাল উচ্চবিদ্যালয়ে ১১৩ জন, সাহাপুর ডিএ উচ্চবিদ্যালয়ে ১১৫ জন, গোয়ালমান্দা উচ্চবিদ্যালয়ে ৯৬ জন, কয়াপাড়া কামারকুড়ি উচ্চবিদ্যালয়ে ৮২ জন ও এনায়েতপুর আইডিয়াল উচ্চবিদ্যালয়ের ৩২ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। তবে মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের একজন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
প্রাপ্ত ফলাফলে জানা গেছে, এসব শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ পাশসহ ৫৭৩ জন শিক্ষার্থী জিপিএ ৫ লাভ করেছে। এর মধ্যে  মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ৯৭ জন, কালীগ্রাম দোডাঙ্গী উচ্চবিদ্যালয়ে ৯১ জন, গোটগাড়ী শহীদ মামুন হাইস্কুল ও কলেজে ৩০, দক্ষিণ মৈনম উচ্চবিদ্যালয় ও কলেজে ৯৪ জন, বুড়িদহ উচ্চবিদ্যালয়ে ২৩ জন, চকগোপাল উচ্চবিদ্যালয়ে ৭৮ জন, সাহাপুর ডিএ উচ্চবিদ্যালয়ে ৪৫ জন, গোয়ালমান্দা উচ্চবিদ্যালয়ে ৫৯ জন, কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ে ৪০ জন ও এনায়েতপুর আইডিয়াল উচ্চবিদ্যালয়ের ১৬ জন শিক্ষার্থী এ সাফল্য অর্জন করে।