মান্দায় ডিগ্রি পাস পরীক্ষার উত্তরপত্র উদ্ধার || গ্রেফতারকৃতদের সাত দিনের রিমান্ড আবেদন

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০১৭, ১১:৪৫ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি পাস পরীক্ষার লেখা উত্তরপত্রসহ গ্রেফতারকৃত দুইজনকে আদালতে পাঠিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম।
আটককৃতরা হলেন, মেহেদী হাসান (২৫) ও হুসেন আলী (২২)।
থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিগ্রি পাস পরীক্ষার চারটি লেখা উত্তরপত্রসহ হুসেন আলীকে আটক করা হয়। তার তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে নওগাঁ শহর থেকে গ্রেফতার করা হয়েছে মেহেদী হাসানকে। এদের দুইজনের নিকট থেকে চারটি বিষয়ের ২২টি লেখা উত্তরপত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রয়েছে রসায়ন বিজ্ঞান চতুর্থপত্রের চারটি, ইসলামের ইতিহাস চতুর্থপত্রের চারটি, হিসাব বিজ্ঞান চতুর্থপত্রের ১২টি ও মনোবিজ্ঞান দ্বিতীয়পত্রের দুইটি উত্তরপত্র।
ওসি আরো জানান, ঘটনায় থানার উপপরিদর্শক মজিবুর রহমান বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলার তদন্তভার দেয়া হয়েছে উপপরিদর্শক আমিনুল ইসলামকে। শুক্রবার বিকেলে গ্রেফতারকৃতদের নওগাঁ আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে বলে তিনি জানান।
পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, গত ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৯টায় রসায়ন, ইসলামের ইতিহাস ও হিসাব বিজ্ঞান চতুর্থপত্রের ও বেলা ২টায় মনোবিজ্ঞান দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ও বিকেলে অনুষ্ঠিত এসব পরীক্ষার উত্তরপত্র বীমা পার্সেলের জন্য স্ব-স্ব কেন্দ্র উপজেলার প্রসাদপুর ও মান্দা ডাকঘরে জমা দেন। উত্তরপত্রের এসব পার্সেল পরদিন নওগাঁ প্রধান ডাকঘরে প্রেরণ করা হয়ে থাকে। ১২ সেপ্টেম্বরে অনুষ্ঠিত পরীক্ষার উত্তরপত্র ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় কোথা থেকে কিভাবে বাইরে এলো এনিয়ে প্রশ্ন তোলেন তারা।
এর আগে গত বুধবার বিকেলে মান্দা থানা পুলিশ হিসাব বিজ্ঞান ও মনোবিজ্ঞান পরীক্ষার চারটি লেখা উত্তরপত্রসহ মান্দা উপজেলার বৈলশিং গ্রামের মোবারক হোসেনের ছেলে হুসেন আলীকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ১৮টি উত্তরপত্রসহ নওগাঁ সদর উপজেলার চকরামচন্দ্র এলাকার জয়নাল আবেদীনের ছেলে মেহেদী হাসানকে আটক করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ