মান্দায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার || কেন্দ্র সচিবসহ ১৫ শিক্ষকের অর্থদণ্ড

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় পরীক্ষায় নকল করার দায়ে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার এবং নকলে সহায়তা করার অপরাধে ১৪ শিক্ষকের অর্থদ- করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কেন্দ্র সচিবকেও জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার রেবা আখতার আলিম মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার মাদরাসা কেন্দ্রে হাদীস শরীফ বিষয়ে পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ ওই কেন্দ্র পরিদর্শনে যান। এসময় ৪, ১২ ও ২২ নম্বর কক্ষ থেকে নকলসহ তিন পরীক্ষার্থীকে আটক করেন তিনি। আটককৃতরা হলেন, জাফরাবাদ আদর্শ দাখিল মাদরাসার পরীক্ষার্থী রুবেল হোসেন, তুড়–কগ্রাম দাখিল মাদরাসার মমতা খাতুন ও ছোট চকচম্পক দাখিল মাদরাসার জান্নাতুন নেছা। পরে তাদের বহিষ্কার করা হয়। সেই সঙ্গে নকলে সহায়তা করার অপরাধে ১৪ শিক্ষককে অর্থদ-ে দ-িত করেছে ভ্রাম্যমাণ আদালত। এরা হলেন গাইহানা দাখিল মাদরাসার শিক্ষক সাইদুর রহমান, জামদই আলিম মাদরাসার শিক্ষক সোহরাব হোসেন, ছোট চকচম্পক দাখিল মাদরাসার শিক্ষক আবদুল বারী, গোবিন্দপুর দাখিল মাদরাসার শিক্ষক আবদুল বারী, ফতেপুর দাখিল মাদরাসা শিক্ষক মনসুর আলী, হলুদঘর মহিলা দাখিল মাদরাসার শিক্ষক মাহবুবুল আলম, মজিদপুর ফাজিল মাদরাসার শিক্ষক সিদ্দিক হোসেন, চকদেবীরাম আলিম মাদরাসার শিক্ষক নজরুল ইসলাম, এনায়েতপুর দাখিল মাদরাসার সুপার হায়দার আলী, কোঁচড়া দাখিল মাদরাসার শিক্ষক শহিদুল ইসলাম, চকমানিক দাখিল মাদরাসার শিক্ষক আমজাদ হোসেন, পরানপুর কামিল মাদরাসার শিক্ষক শিউলি আক্তার, তুড়–কগ্রাম দাখিল মাদরাসার শিক্ষক বাবুল হোসেন ও মীরপুর দাখিল মাদরাসার শিক্ষক আবদুল আলিম। এছাড়া কেন্দ্র সচিব অধ্যক্ষ আবদুল গফুরকেও অর্থদ- করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. নুরুজ্জামান জানান, ১৮৬০ সালের দ-বিধির ১৮৮ ধারায় ১৪ শিক্ষককে ২শ টাকা এবং সরকারি নির্দেশনা পালনে অবহেলার কারণে কেন্দ্র সচিব অধ্যক্ষ আবদুল গফুরকে ১৮৭ ও ১৮৮ ধারায় ৪শ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে প্রত্যেককে তিনদিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ