মান্দায় নৌকার প্রার্থী পরিবর্তন নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙের অভিযোগ

আপডেট: অক্টোবর ২৭, ২০২১, ৯:৩৭ অপরাহ্ণ


মান্দা প্রতিনিধি :


নওগাঁর মান্দায় নৌকার প্রার্থী পরিবর্তনের নামে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশকে ষড়যন্ত্রমুলক অ্যাখ্যায়িত করেছেন তেঁতুলিয়া ইউনিয়নের মনোনয়নপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী গাজীবুর রহমান। বিএনপি-জামায়াতের উষ্কানিতে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কার্তিক চন্দ্র সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িয়ে পড়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার (২৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে তেঁতুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নৌকার মনোনয়নপ্রাপ্ত প্রার্থী গাজীবুর রহমান এসব দাবি করেন। এ সময় আ.লীগনেতা গোলাম মোস্তফা, বাবুল আক্তার, মজিদুল ইসলাম, গরিবুল্লাহ মন্ডল, সুলতান আহমেদ, ওহাব আলীসহ ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী গাজীবুর রহমান বলেন, ‘যাচাই-বাছাই করেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতিক উপহার দিয়েছেন। আমার সঙ্গে দলের অনেক নেতা-কর্মি মনোনয়ন ফরম উত্তোলন করলেও নৌকা প্রতিক পেতে ব্যর্থ হয়েছেন তাঁরা। এদের মধ্যে কার্তিক চন্দ্রও একজন ছিলেন।’

তিনি অভিযোগ করে বলেন, কার্তিক চন্দ্র মনোনয়ন বঞ্চিত হয়ে বিএনপি-জামায়াতের উষ্কানিতে প্রার্থী পরিবর্তনের দাবি তুলে সভা-সমাবেশ করছেন। যা কারোর জন্যই কাম্য নয়। তাঁর এসব কর্মকান্ডে দলে বিভেদ সৃষ্টি হবে। দলে ভাঙন সৃষ্টি হয় এমন কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য কার্তিক চন্দ্রের প্রতি আহবান জানান তিনি।

একই সঙ্গে আসন্ন নির্বাচনে ভেদাভেদ ভুলে নৌকার বিজয় নিশ্চিত করতে ইউনিয়নের সর্বস্তরের নেতা-কর্মিদের প্রতি আহবান জানানো হয়।