মান্দায় প্রতিপক্ষের হামলায় আহত ১, আটক ২

আপডেট: এপ্রিল ১৮, ২০২১, ৯:১৮ অপরাহ্ণ

মান্দা প্রতিনিধি:


নওগাঁর মান্দায় স্থাপনা নির্মাণের সময় প্রতিপক্ষে হামলায় কলিম উদ্দিন (৩৭) নামে এক যুবক আহত হয়েছেন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
রোববার বেলা ১০ টার দিকে উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়পই গ্রামে হামলার এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ঘটনাস্থল পৌঁছে দুইজনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, বড়পই গ্রামের লুৎফর রহমানের ছেলে মিজানুর রহমান সাদ্দাম (২৮) ও উজ্জল হোসেন (২২)।
চিকিৎসাধীন কলিম উদ্দিন জানান, উপজেলার বড়পই গ্রামের মৃত নজির উদ্দিনের স্ত্রী নুরজাহানের নিকট থেকে একই মৌজায় ৬ শতক জমি কিনে নেওয়া হয়। ২০১৮ ও ২০১৯ সালে রেজিস্ট্রিকৃত দুটি পৃথক দলিলের শনাক্তকারী ছিলেন নুরজাহানের ছেলে লুৎফর রহমান ও নাতি সাদ্দাম হোসেন।
তিনি অভিযোগ করে বলেন, সম্প্রতি ওই জমিতে স্থাপনা নির্মাণ কাজ শুরু করা হলে দাতা নুরজাহানের ছেলে লুৎফর রহমান বাধা দেন। লুৎফর ২০২০ ও ২০২১ সালে রেজিস্ট্রিকৃত দুটি দলিল বের করে জমিটি তার বলে দাবি করেন। এনিয়ে উভয়ের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।
এ ঘটনায় স্থানীয়ভাবে সালিশে জমির ক্রয়কৃত টাকা ফেরত দেয়া জন্য বলা হলেও লুৎফর রহমান তা মানেননি। রোববার সকাল ১০ টার দিকে লোকজন নিয়ে স্থাপনা নির্মাণের অবশিষ্ট কাজ করতে গেলে লুৎফর রহমানের নেতৃত্বে তাদের ওপর হামলা চালানো হয়।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ