মান্দায় বন্যাদুর্গতদের পাশে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

আপডেট: আগস্ট ২৫, ২০১৭, ১:৩৭ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’-মানবতার এই মন্ত্রে দীক্ষিত হয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ালেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে শিক্ষার্থীরা নিজ নিজ উদ্যোগ ও বিভিন্ন মাধ্যম থেকে সংগ্রহ করা অর্থে নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ও কালিকাপুর ইউনিয়নে বন্যার্তদের শুকনো খাবার ও কাপড় বিতরণ করেছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা দিকে নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদ চত্বরে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
সংশ্লিষ্ট সুত্র জানায়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থীর একটি টিম ত্রাণসামগ্রী নিয়ে গত বুধবার রাত ১০টার দিকে বাসযোগে মান্দা উদ্দেশ্যে রওনা দেন। দলটি গতকাল বৃহস্পতিবার বেলা ১০ টার দিকে মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদ চত্বরে এসে পৌঁছান। সুত্রটি আরো জানায়, বিশ্ববিদ্যালয় আর্মি শাখার শিক্ষার্থী হাফিজুর রহমান এ টিমের প্রধান সমন্বয়ক ছিলেন। তিনি গত বুধবার মান্দা উপজেলার নুরুল্লাবাদ ও কালিকাপুর ইউনিয়নের বন্যাদুর্গত এলাকা ঘুরে ঘুরে বানভাসি মানুষের তালিকা তৈরি করেন। সেই তালিকায় ৩শ পরিবারে শুকনো খাবার, স্যালাইন ও ওষুধ এবং ৫শ মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, ইউনিয়ন পরিষদের সদস্য, ‘সেবাই ধর্ম’ প্রতিষ্ঠানের পরিচালক প্রসাদ ফণি রতন, মান্দা প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, বাঁধন, আইটি সোসাইটি, সমকাল সুহৃদ, প্রথম আলো বন্ধু সভা, একাত্তরের চেতনাসহ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ত্রাণ বিতরণের উদ্যোগ নেয়। ত্রাণ বিতরণ কাজে অংশ নেওয়া দলটি বিকেল ৩ টার দিকে নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদে বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপির সঙ্গে মতবিনিময় করেন। নওগাঁ একুশে পরিষদ ত্রাণ বিতরণ কাজে দলটিকে সার্বিক সহায়তা প্রদান করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ