মান্দায় বালু উত্তোলনের সময় পুকুরপাড় ধসে নিহত ১

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২১, ৯:৫৭ অপরাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর মান্দায় ওয়ারিশান একটি পুকুর থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় পাড় ধসে একজন নিহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের প্রত্যন্ত পল্লী পাইকপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম জাইদুল ইসলাম (৩৫)। তিনি উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের বাকসাবাড়ি গ্রামে ওমর আলী মৃধার ছেলে। ওই পুকুর থেকে বালু উত্তোলন করে একটি নিচু জমি ভরাটের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি।

স্থানীয়রা জানান, পাইকপাড়া গ্রামের মজিবর রহমানের ওয়ারিশান পুকুর থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে নিচু জমিতে ভরাট দিচ্ছিলেন একই গ্রামের বেলাল হোসেন। এ কাজের জন্য বেলাল হোসেনের সঙ্গে ৬৮ হাজার টাকায় চুক্তিবদ্ধ হন ড্রেজার মালিক জাইদুল ইসলাম।

বেলাল হোসেনের স্ত্রী মরিয়ম বিবি জানান, চুক্তি মোতাবেক পুকুরটিতে ড্রেজার নামিয়ে প্রায় ২০ দিন ধরে কাজ করছেন তিনি। দুইদিন বন্ধ রাখার পর শনিবার আবার ড্রেজার চালু করা হয়। বিকেলে ওই পুকুরপাড়ে ড্রেজারের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ করেই বিশাল এলাকাজুড়ে পাড় ধসে পড়ে। এতে মাটি চাপা পড়ে মারা যান জাইদুল ইসলাম।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, অসাবধানবশত এ দুর্ঘটনা ঘটেছে। নিহত জাইদুল ইসলামের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ